• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

গর্ভে ৯ মাসের সন্তান নিয়ে দৌড়, সাড়ে ৫ মিনিটে এক মাইল

Run
মাকেন্না মাইলার। ইউটিউব থেকে নেওয়া ছবি।

তিনি ফিট। কিন্তু কতটা ফিট তা প্রমাণ করতে গর্ভে ন’মাসের সন্তান নিয়ে দৌড়লেন আমেরিকাক্যালিফর্নিয়ার বাসিন্দা। নিজেই এমন একটা লক্ষ্য ঠিক করেছিলেন। তার জন্য গর্ভে সন্তান ধারণের পরও নিজেকে ফিট রাখার চেষ্টা চালিয়ে গিয়েছেন। এবার নিজের কাছে নিজে সেই পরীক্ষায় পাশ করলেন।

একে করোনা তার উপর গর্ভে সন্তান, সব মিলিয়ে নিজেকে ফিট রাখতে রুটিনে বেশ কিছু রদবদল করতে হয়ে বছর আঠাশের মাকেন্না মাইলারকে। কিন্তু তাতে তাঁর লক্ষ্যের কোনও পরিবর্তন হয়নি। সেই লক্ষ্যেই তিনি দৌড়ের ট্র্যাকে নেমে পড়েন। মাঠে তাঁকে উৎসাহ দিতে উপস্থিত ছিলেন তাঁর স্বামী।

মাকেন্না এই দৌড়ে নামার আগে তাঁর চিকিৎসকদের সঙ্গে দীর্ঘ আলোচনা করেন। তাঁরা নানা রকম শারীরিক পরীক্ষা করার পর তাঁকে ছাড়পত্র দেন। ছাড়পত্র পেলেও মাকেন্না জানিয়েছেন, কিছুটা দুরু দুরু বুকেই  ট্র্যাকে নামেন তিনি। আসলে তিনি তো একা নন, তাঁর শরীরে আরও একটি শিশু বেড়ে উঠছে। খুব তাড়াতাড়ি ভূমিষ্ঠ হবে সন্তান। তাই তার কথাও মনে ঘুর পাক খেয়েছে সব সময়। তবে শেষ পর্যন্ত তিনি দৌড় শুরু করেন, সেই সঙ্গে চালু হয় স্টপওয়াচও। দৌড় শেষে দেখা যায় ১.৬ কিলোমিটার (১ মাইল) দৌড়তে মাকেন্না সময় নিয়েছেন মাত্র ৫ মিনিট ২৫ সেকেন্ড।

আরও পড়ুন: ২৫ বছর একই নম্বরে লটারি কেটে বাজিমাত, জ্যাকপটে কোটিপতি পরিবার

আরও পড়ুন: আয়ারল্যান্ডে এই ঝর্নার জল নীচে নামার বদলে উপরে ওঠে!

সাধারণ কোনও মানুষ দৌড়ে ১ মাইল দূরত্ব অতিক্রম করতে গড় সময় নেন ৯ থেকে ১০ মিনিট। সেখানে প্রায় অর্ধেক সময়ে মাকেন্না এই দৌড় পুরো করে ফেলেন। এখন তাঁর পরিবারের সদস্যরা জানার চেষ্টা করছে, এটা কোনও রেকর্ড বুকে জায়গা পায় কিনা। গর্ভবতী মাকেন্নার দৌড়ের একটি ভিডিয়োও সোশ্যাল মিডিয়ায় প্রচুর শেয়ার হচ্ছে।

দেখুন সেই ভিডিয়ো:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন