• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অনলাইনে ‘বোরিং’ মিটিং এড়াতে মস্ত ফন্দি আঁটলেন মহিলা জনপ্রতিনিধি

Zoom
টুইটার থেকে নেওয়া ছবি।

স্কুল, কলেজের অনলাইন ক্লাস একটু আধটু ফাঁকি দেওয়া গেলেও কাজের জগতে মিটিং থেকে ছাড়া পাওয়ার কোনও উপায় নেই। করোনার জেরে এখন তো ভিডিয়ো কলেই সব মিটিং সারতে হচ্ছে। বাড়িতে বসেই হাজিরা দিতে হবে মিটিংয়ে। কোনও অজুহাতও খাটবে না। তাই যদি মিটিং একান্তই এড়াতে চান তবে এই মহিলা রাজনীতিবিদের কায়দা কাজে লাগিয়ে দেখতে পারেন। তবে ধরা পড়ার ভয়ও আছে।

মেক্সিকোর কংগ্রেসওম্যান ভ্যালেন্টিনা বাট্রেস গুয়াদারামা সম্প্রতি জুম অ্যাপে ভিডিয়ো কনফারেন্সিয়ের মাধ্যমে এক বৈঠকে যোগ দেন। কিন্তু তিনি সম্ভবত মিটিংয়ে থাকার খুব একটা আগ্রহ পাচ্ছিলেন না। তাই নতুন এক পথ নেন। প্রস্তুতি অবশ্য তিনি আগেই নিয়ে রেখেছিলেন। কেউ যাতে বুঝতে না পারে সে ব্যবস্থাও করতে চেয়েছিলেন।

তবে ধরা পড়ে গেছেন। সেই ফাঁকির ভিডিয়ো এসেছে সামনে। তাতে দেখা যাচ্ছে, বৈঠকের মাঝ পথে ভ্যালেন্টিনার জায়গায় যেন অন্য কেউ চলে এলেন। তবে তাঁকেও দেখতে হুবহু ভ্যালেন্টিনার মতোই। তবে একটু ভাল করে দেখলেই বোঝা যাবে এই অদল-বদল কোনও মানুষের সঙ্গে হয়নি, ভ্যালেন্টিনা তাঁর জায়গায় একটি ছবি বসিয়ে দিয়েছেন।

আরও পড়ুন: সুটকেসে জ্যান্ত অভিনেত্রী জলে ভেসে গেলেন, ধারাবাহিকের দৃশ্য নিয়ে শোরগোল

আরও পড়ুন: ভুল করে কাটা লটারির টিকিটে ৩ কোটি ৩২ লাখের বেশি টাকা জিতল দম্পতি

স্ক্রিনে ভ্যালেন্টিনা-সহ মোট ২০ জনকে দেখা যাচ্ছে। সম্ভবত এই ভিড়ের মাঝে ভ্যালেন্টিনার অদল-বদল কেউ বিশেষ খেয়াল করেননি। তবে রেকর্ড করা ভিডিয়োটি পরে টুইট করেন ওই বৈঠকে অংশ নেওয়া এক মেক্সিকান আইনজীবী জর্জ গ্যাভিনো আম্ব্রিজ। তিনি আবার মজা করে ভ্যালেন্টিনার উদ্দেশে লেখেন, “আমি প্রথমে ভাবলাম আমার কথা এত মন দিয়ে শুনছেন।” স্বাভাবিক ভাবেই এমন একটি ভিডিয়ো আর পোস্ট ভাইরাল হতে সময় নেয়নি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন