• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হাইওয়ে ধরে ছুটছে গাড়ি, স্টিয়ারিংয়ে ঘুমাচ্ছেন ড্রাইভার!

Car
চলন্ত গাড়িতে ঘুমচ্ছেন চালক। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

খেতে খেতে বা পড়ার সময় প্রায়ই শিশুরা ঘুমিয়ে পড়ে। হয় তাদের ফের জাগিয়ে দেওয়া হয় বা তুলে নিয়ে গিয়ে বিছানায় শুয়িয়ে দেন বাবা মা। কিন্তু ভাবুন যদি একটি প্রাপ্ত বয়স্ক ব্যক্তি গাড়ি চালাচ্ছেন, আর হাইওয়ে দিয়ে ছুটতে ছুটতে সেই গাড়ির স্টিয়ারিং ছেড়ে রীতিমতো আয়েশ করে ঘুমিয়ে পড়েন, কেমন হবে?

আপনি ভয় পেতেই পারেন। কিন্তু সত্যিই এমন ঘটনার সাক্ষী থাকল মার্কিন যুক্তরাষ্ট্রে ক্যালিফর্নিয়ার লস অ্যাঞ্জেলেসের রাস্তা। ক্যালিফর্নিয়ার এক দম্পতি গাড়িতে করে যাচ্ছিলেন। তারাই এমন একটি ভিডিয়ো রেকর্ড করেছেন। সেখানে দেখা যাচ্ছে তাঁদের পাশ দিয়ে যাওয়া একটি গাড়িতে একজনই মাত্র রয়েছেন, চালকের আসনে। কিন্তু তাঁরা লক্ষ্য করেন, ওই ব্যক্তি গাড়ি চালাচ্ছেন না। বরং তিনি হাত দুটি বুকের কাছে মুড়ে রীতি মতো ঘুমিয়ে পড়েছেন। আর গাড়ি ছুটে চলেছে আপন গতিতে আপন তালে।

আসলে টেসলা কম্পানির এই গাড়িটি ছিল অটোপাইলটে। ড্রাইভারে আসনে থাকা ব্যক্তি ক্লান্তির কারণে ঘুমিয়ে পড়েছেন, নাকি অন্য কোনও কারণে তিনি স্ট্রিয়ারিং ছেড়ে চোখ বুজিয়ে ছিলেন তা জানা যায়নি। কিন্তু যে সময় ভিডিয়োটি রেকর্ড করেন ক্যালিফর্নিয়ার দম্পতি, সেই সময় গাড়ি ছিল ৭০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে।

আরও পড়ুন : স্বামীর ‘ভালবাসায় অতিষ্ট’, বিচ্ছেদ চাইলেন মহিলা

আরও পড়ুন : ভাল কুমিরের জন্য মন্দির বানাচ্ছে ছত্তীসগঢ়ের গ্রাম

 

বেশ কয়েক সেকেন্ড ধরে ভিডিয়োটি ওই ক্যালিফর্নিয়ার দম্পতি রেকর্ড করেন। ভিডিয়োতে যতক্ষণ দেখা যাচ্ছে, ততক্ষণঅটোপাইলটে থাকা গাড়ির ড্রাইভার চোখ বুজে ঘুমের ভঙ্গিতেই ছিলেন। এরপর অবশ্য কী হল, গাড়িটি কখন গন্তব্যে পৌঁছল বা কোনও দুর্ঘটনার কবলে পড়ল তা জানা যায়নি। পুলিশই বা কোনও ব্যবস্থা নিয়েছে কিনা তাও জানা যায়নি। তবে কোনও দুর্ঘটনার কবলে না পড়লেও  এ ভাবে দায়িত্বজ্ঞানহীন কাজ সব সময়ই ভয়ঙ্কর। শুধু যিনি গাড়িতে চেপে আছেন তার পক্ষেই নয়, বিপদ যাঁরা আশেপাশে থাকবেন তাঁদের ক্ষেত্রেও।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন