কোনও বাচ্চা ভয়ে কোথায়ও লুকিয়ে পড়লে শেষ পর্যন্ত তার মায়ের ডাক শুনেই বেরিয়ে আসে। এটা কি সব প্রাণীদের ক্ষেত্রেই প্রযোজ্য? আটকে পড়া একদল হাঁসের বাচ্চাকে এই কায়দাতেই বের করে আনল মার্কিন যুক্তরাষ্ট্রের এক উদ্ধারকারী দল।

মার্কিন যুক্তরাষ্ট্রের সাউথ মেট্রো ফায়ার রেসকিউ বিভাগে খবর আসে নর্দমায় আটকে গিয়েছে কিছু হাঁসের বাচ্চা। দ্রুত বেরিয়ে প়ড়ে একটিদল। ঘটনাস্থলে গিয়ে নর্দমার ঢাকনা খুলে বের করে ফেলেন ৪টি বাচ্চা হাঁসকে। কিন্তু সমস্যা সেখানেই শেষ নয়। নর্দমায় আটকে আছে আরও কয়েকটি। কিন্তু তারা এতটাই ভীত ছিল, যে কিছুতেই বেরিয়ে আসতে চাইছিল না।

কী করা যায়, কী করা যায়, ভাবতে ভাবতে শেষে এক অফিসার ইউটিউব থেকে হাঁসের ডাক চালিয়ে দেন। তা শুনে এবার মনে হয় কিছুটা ভরসা পায় বাকি হাঁসের বাচ্চারা। একে একে ৪টি হাঁসের বাচ্চা বেরিয়ে আসে। মোট আটটি হাঁসের বাচ্চাকে উদ্ধার করে ছেড়ে দেওয়া হয় তাদের মায়ের কাছে। সামনেই একটি খোলা জায়গায় ছিল মা হাঁসটি।

আরও পড়ুন : রাজস্থানে রাম কথার অনুষ্ঠানে ঝড়ে ভাঙল প্যান্ডেল, মৃত অন্তত ১৪

আরও পড়ুন : একটা ক্ষুদ্র প্রাণী আটকে দিল ১২ হাজার জাপানিকে

গোটা ঘটনাটিক্যামেরায় ধরে রাখা হয়েছিল।পরে ২১ জুন ভিডিয়োটি নিজেদের টুইটার হ্যান্ডলে আপলোড করেছে সাউথ মেট্রো ফায়ার রেসকিউ বিভাগ। আপলোড হতেই ভাইরাল হতে সময় নেয়নি।উদ্ধারকারী দলের এই কাজ ইন্টারনেটে সবার হৃদয় জয় করে নিয়েছে।বহু মানুষ শেয়ার করেছেন এই পোস্টটি। কেউ কেউ সাউথ মেট্রো ফায়ার রেসকিউ বিভাগকে সেরার শিরোপা দিতেও কার্পণ্য করেননি।