• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মাত্র ৭৯ টাকায় বাড়ি কিনে নিতে পারেন ছবির মতো সুন্দর এই শহরে

Italy
ইতালির বিসাকিয়া শহর। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

সুবর্ণ সুযোগ, মাত্র এক ইউরো বা ভারতীয় মুদ্রায় ৭৯ টাকায় মালিক হতে পারেন সাজানো গোছানো এই শহরের একটি বাড়ির। চাইলে বন্ধু-বান্ধব, পরিচিত যাঁদের সঙ্গে আপনি থাকতে স্বচ্ছন্দ বোধ করেন, তাঁদেরও নিয়ে আসতে পারেন এখানে।

ইতালির অ্যাভেলিনো প্রদেশের ছবির মতো সুন্দর একটি শহর বিসাকিয়া। সেই শহরের ৯০টি খালি বাড়িতে নতুন বাসিন্দা চাইছে প্রশাসন। সেই জন্য প্রায় বিনা পয়সায় বাড়িগুলি হস্তান্তরের প্রস্তাব দিয়েছে তারা।  এই ৯০টি বাড়ি একটির সঙ্গে আর একটি লাগোয়া। এমনকি দেখা যায় দু’টি বাড়ির প্রবেশ পথ এক। তাই শহরের প্রশাসন জানিয়েছে, চাইলে প্রতিবেশী নিয়েই আপনি এখানে আসতে পারেন।

বিসাকিয়া শহরের মেয়র ফ্রান্সিসকো টার্টাগ্লিয়া জানিয়েছেন, উন্নত জীবনের আশায় অনেকেই এই শহর থেকে অন্যত্র পাড়ি দিয়েছেন। ফলে তাঁদের বাড়িগুলি খালি পড়ে রয়েছে। প্রশাসন চায় নতুন করে এখানে বাসিন্দা আসুন। বাড়িগুলি সামান্য মেরামত করতে হবে। তাঁরা চান কোনও ব্যক্তি, পরিবার বা সংস্থা বাড়িগুলির দায়িত্ব নিন।

আরও পড়ুন: অপরিচিতদের আলিঙ্গন করছেন রিচা চাড্ডা, চাইলে আপনিও পেতে পারেন সেই আলিঙ্গন

এর আগেও ইতালির কিছু শহরে একই রকম ভাবে জনসংখ্যা বাড়াতে বাড়ি বিক্রির কথা বলা হয়েছিল। সেখানেও কম দামে বাড়ি দিয়ে নতুন বাসিন্দারে আহ্বান করা হয়েছিল।

আরও পড়ুন: মার্চেই বাজারে আসছে সস্তার আইফোন

বিসাকিয়া শহরের মানুষরা খুবই বন্ধুবৎসল, মিলেমিশে আনন্দ করে থাকতেই পছন্দ করেন। শহরের মোট বাসিন্দার সাড়ে চার হাজারের কাছাকাছি।জনসংখ্যা আরও বাড়াতে এই আকর্ষণীয় সুযোগ দিচ্ছে বিসাকিয়া প্রশাসন।

আরও পড়ুন: বান্ধবীকে বিয়ে করতে চান না, তাঁকে এড়াতে শেষে এই কাজ করলেন যুবক!

যাঁরা প্রকৃতির কোলে, সবুজ পাহাড় ঘেরা নিরিবিলিতে বসবাস করতে চান তাঁদের জন্য এই শহর আদর্শ জায়গা বলে দাবি করেছেন ফ্রান্সিসকো। এখানে পাহাড়, জঙ্গলের সঙ্গেই পাবেন ঐতিহ্যের ছোঁয়া।

দেখুন বিসাকিয়ার ভিডিয়ো:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন