• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ইউরোপের প্রথম সমুদ্রতলের রেস্তরাঁ দেখুন ভিডিয়োতে

Resturent
জলের তলায় রেস্তরাঁ। ছবি : ইউটিউব থেকে নেওয়া।

Advertisement

নরওয়েতে খুলল ইউরোপের প্রথম সমুদ্রের নীচের রেস্তরাঁ। রেস্তরাঁর নাম রাখা হয়েছে ‘আন্ডার’। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এই রেস্তরাঁর একটি ভিডিয়ো। ইতিমধ্যেই যা ভাইরাল হয়েছে।

নরওয়ের উত্তর উপকূলে তৈরি হয়েছে ‘আন্ডার’। বাইরে থেকে রেস্তরাঁর একটা লম্বা ঘরের মতো অংশই শুধুদেখাযায়।জলের প্রায় ১৫ ফুট নীচে অবস্থিত এই রেস্তরাঁয় পৌঁছতে গেলে কাঠের সিঁড়ি দিয়ে নামতে হবে। দরজা ঠেলে সিঁড়ি দিয়ে নীচে নামলেই আপনার সামনে হাজির সমুদ্র। জানালার কাচের ও-পারে দেখা দিয়ে যাবে একের পর এক মাছ ও অন্য সামুদ্রিক প্রাণী। তবে মলদ্বীপ বা দুবাইয়ের মতো এখানে হাঙরের দেখা মিলবে না।

জলের তলায় রেস্তোরাঁর ভেতরেই রয়েছে রান্নাঘর। সেখানে প্রতিদিন ১৬ থেকে ১৮ রকমের পদ রান্না হয়।আর এই পদগুলি উপভোগ করতে মাথা পিছু আপনার খরচ পড়বে প্রায় সাড়ে ২২শো ক্রোনার। ভারতীয় মুদ্রায় যার মূল্য ১৮ হাজার টাকা।

আরও পড়ুন : রেস্তরাঁর রান্নাঘরে স্নান করে চাকরি গেল কর্মীর

আরও পড়ুন : চকোলেট কিনতে সাড়ে ২৬ লক্ষ টাকা খরচ করলেন মহিলা!

রেস্তরাঁ কর্তৃপক্ষ জানিয়েছেন, ওয়েটারদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এখানকার অতিথিদের তাঁরা রেস্তরাঁ ও সমুদ্রের নীচের প্রাণীদের সম্পর্কে একটা প্রাথমিক ধারণা দেন।

 

রেস্তরাঁর রাধুনি নিকোলাই এলিটসগার্দজানিয়েছেন, তাঁদের রান্না ঘরের দেওয়ালে একটি ছোট জানালা রয়েছে। যেখানে সারাক্ষণ নতুন নতুন মাছ এসে দেখা করে যায়। সেই সঙ্গে মজা করে যোগ করেছেন, ওই মাছগুলির স্বাদ কেমন হবে ভাবতে থাকেন তিনি!

জলের তলায় রেস্তরাঁর দেওয়াল তৈরি মোটা কংক্রিটে। আর জানালাগুলিতে বসানো হয়েছে বিশেষ ধরনের ১০ ইঞ্জি মোটা কাচ। ফলে সামুদ্রিক ঝড় ঝাপটা বিশেষ ক্ষতি করতে পারবে না বলে দাবি রেস্তরাঁ কর্তৃপক্ষের।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন