Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Home Decor

Daily Hacks: বাড়ির ইস্ত্রি খারাপ হয়ে গিয়েছে? পোশাক ইস্ত্রি করার ৩টি বিকল্প জেনে নিন

হঠাৎ ইস্ত্রি খারাপ হয়ে গিয়েছে? এ দিকে একটি জরুরি মিটিং রয়েছে অফিসে। কী করবেন এমন পরিস্থিতিতে?

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২১ ১৬:১৪
Share: Save:

ইস্ত্রি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ যন্ত্র। অতিমারিতে যেহেতু বেশির ভাগ সময়ে মানুষ বাড়ি বসে কাজ করছেন, তাই হয়তো যন্ত্রটির গুরুত্ব খানিক কমে এসেছে। কিন্তু এখন অনেককেই ফের অফিস যেতে হচ্ছে। আবার বাড়ির বাইরে যাওয়াও এখন আগের তুলনায় অনেক বেড়েছে। তাই টানটান ইস্ত্রি করা পোশাকের ফের চাহিদা বেড়েছে। কিন্তু এত দিন আলমারিতে পড়ে থেকে থেকে অনেক ইস্ত্রি কিন্তু হঠাৎ করে চলতে চাইছে না। হয়তো জরুরি একটি মিটিংয়ের জন্য বেরোবেন। তখনই ইস্ত্রি গেল খারাপ হয়। সেই পরিস্থিতিতে কী করবেন?

ফ্ল্যাট আয়রন
চুল সোজা করার ছোট্ট যন্ত্রটি কি ব্যবহার করেন? তা হলে কোনও সমস্যাই নেই। ফ্ল্যাট আয়রন দিয়েই কুঁচকে থাকা পোশাক টেনে টেনে টানটান করে নিন। ঠিক চুল যে ভাবে সোজা করেন, এটা দিয়ে পোশাকও সে ভাবেই সোজা করতে হবে। তবে পোশাকের ভিতর দিকে আগে করে নিয়ে ধারের দিকগুলি করতে হবে। পদ্ধতি একটু সময় সাপেক্ষ এবং পোশাকের কোণগুলি যতটা ভাল হবে, ভিতরটা হয়তো হবে না। তা-ও কাজ চালানো মতো হয়েই যাবে।

ফ্ল্যাট আয়রন দিয়ে জামা ইস্তিরি করতে পারেন।

ফ্ল্যাট আয়রন দিয়ে জামা ইস্তিরি করতে পারেন।

ভিনিগার

ঘর পরিষ্কার করতে ভিনিগার যেমন কার্যকর, পোশাক টানটান করতেও তাই। শুনে চমকে গেলেন? অবাক হওয়ার মতোই বিষয়। ৪ কাপ জলে এক কাপ ভিনিগার মিশিয়ে একটি স্প্রে বোতলে ভরুন। সেটা কুঁচকে থাকা জায়গাগুলিতে স্প্রে করে হাত দিয়ে ঘষে ঘষে টানটান করে দিন।

গরম জলের পাত্র

হেঁসেলে কাস্ট আয়রনের পাত্র রয়েছে? তা হলে আর কোনও চিন্তাই নেই। লোহার পাত্রে জল গরম করে নিয়ে সেটা দিয়ে পোশাক চেপে চেপে ইস্ত্রি করার মতো ভঙ্গিতে চালাতে পারেন। পোশাক নিমেষে টানটান হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Home Decor Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE