Advertisement
০৩ মার্চ ২০২৪
Adriana Thyssen

রোগা হওয়ার পাঠ দিতেন, নিজের ওজন কমাতে গিয়ে মৃত্যু হল ৪৯ বছরের স্বাস্থ্য-প্রশিক্ষকের

বছর খানেক ধরে ওজন ঝরানোর জন্য কড়া ডায়েট করছিলেন ব্রাজ়িলের ফিটনেস প্রশিক্ষক অ্যাড্রিনা। তবে কি ওজন কমানোর নেশাই কেড়ে নিল ফিটনেস প্রশিক্ষকের প্রাণ?

49-year-old Brazilian health influencer dies of mystery illness after losing 45 kg in just a year.

মাত্র ৪৯ বছর বয়সেই চলে গেলেন ব্রাজ়িলের ফিটনেস প্রশিক্ষক ও প্রভাবী অ্যাড্রিনা থাইসিনের। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ২০:২২
Share: Save:

মাত্র ৪৯ বছর বয়সেই চলে গেলেন ব্রাজ়িলের ফিটনেস প্রশিক্ষক ও প্রভাবী অ্যাড্রিনা থাইসিনের। ব্রাজ়িলের সাও পালাওতে নিজের অ্যাপার্টমেন্টেই মৃত্যু হয় অ্যাড্রিনার। পরিবারের তরফে এখনও মৃত্যুর কারণ খোলসা করা হয়নি।

বছর খানেক ধরে ওজন ঝরানোর জন্য কড়া ডায়েট করছিলেন অ্যাড্রিনা। তাঁর সমাজমাধ্যমের পাতায় তিনি নিয়মিত নিজের ওজন ঝরানোর প্রক্রিয়ার নানা খুঁটিনাটি ভাগ করে নিতেন অনুরাগীদের সঙ্গে। ১ বছরে ৪৫ কেজি ওজন কমিয়ে ফেলেছিলেন তিনি। তবে কি কম সময়ে অনেকখানি ওজন ঝরিয়ে ফেলার প্রচেষ্টার কারণেই মৃত্যু হল অ্যাড্রিনার। প্রশ্ন উঠছে নানা মহলে।

ইনস্টাগ্রামে প্রায় ৬ লক্ষ অনুরাগী ছিল অ্যাড্রিনার। সেখানে প্রতি দিন ওজন ঝরানোর জন্য নানা শরীরচর্চার ভিডিয়ো ও ডায়েট প্ল্যান ভাগ করে নিতেন তিনি। প্রথম দিকের ভিডিয়োতে অ্যাড্রিনা নিজেই জানিয়ছিলেন অতিরিক্ত ওজন হওয়ার কারণে তাঁকে জীবনে নানা সমস্যা সম্মুখীন হতে হয়। ছোট থেকেই তিনি বেশ ভারী চেহারার অধিকারী ছিলেন। ৩৯ বছর বয়সে তাঁর ওজন প্রায় ১০০ কেজি হয়ে গিয়েছিল। চেহারা ভারী হওয়ায় নানা রকম কটূ মন্তব্য শুনতে হত তাঁকে। মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন। ড্রাগের নেশায় আসক্তও হয়ে পড়েছিলেন সেই সময়ে। শেষমেশ ওজন ঝরানোর জন্য তিনি শরীরচর্চা ও কড়া ডায়েট শুরু করেন। তবে কি ওজন কমানোর নেশাই কেড়ে নিল ফিটনেস প্রশিক্ষকের প্রাণ?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE