Advertisement
২৬ এপ্রিল ২০২৪
NEET

NEET 2022: অর্থাভাবে চিকিৎসক হতে পারেননি, ৫৫-এ নিট দিলেন কৃষক

প্রায় চার দশক আগে পরীক্ষায় পাশ করেও দারিদ্রের জন্য অধরাই রয়ে গিয়েছিল চিকিৎসক হওয়ার স্বপ্ন। সেই স্বপ্ন পূরণ করতে পরীক্ষায় বসলেন প্রৌঢ়।

হাল ছেড়ো না বন্ধু। (ছবি: নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস)

হাল ছেড়ো না বন্ধু। (ছবি: নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস)

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১৬:৫৮
Share: Save:

১৯৮৪ সালে পাশ করেছিলেন প্রবেশিকা পরীক্ষায়। কিন্তু দারিদ্রের কারণে পড়তে পারেননি ডাক্তারি। পেট চালাতে করতে হয় কৃষিকাজ। কিন্তু তাই বলে চিকিৎসক হওয়ার স্বপ্ন মরে যায়নি তামিলনাড়ুর বাসিন্দা কে রাজ্যক্কডির। আর সেই স্বপ্ন পূরণ করতেই ২০২২ সালে ফের প্রবেশিকা পরীক্ষা 'নিট'-এ বসলেন তিনি।

দেশ জুড়ে স্নাতকস্তরে ডাক্তারি পড়তে গেলে এখন পাশ করতে হয় অভিন্ন প্রবেশিকা পরীক্ষা বা ন্যাশনাল এন্ট্রান্স এলিজিবিলিটি টেস্ট তথা নিট। সেই পরীক্ষা দিতেই ৫৫ বছর বয়সি রাজ্যক্কডি হাজির হয়েছিলেন ভেলাম্মাল বিদ্যালয়ে। কিন্তু শুরুতেই বিপত্তি, পরীক্ষাকেন্দ্রে ঢোকার আগেই তাঁকে অভিভাবক ভেবে আটকে দেন নিরাপত্তাকর্মীরা। শেষ পর্যন্ত অ্যাডমিট কার্ড দেখানোর পর ঢুকতে দেওয়া হয় তাঁকে।

কিন্তু পরীক্ষা কেমন হল? ডাক্তারি পড়ার সুযোগ কি পাবেন রাজ্যক্কডি? পরীক্ষাকেন্দ্র থেকে বেরিয়ে কিন্তু বেশ আত্মবিশ্বাসী তিনি। সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, পদার্থবিদ্যা ও রসায়ন পরীক্ষা বেশ ভাল হয়েছে। জীববিদ্যার প্রশ্ন অপেক্ষাকৃত কঠিন মনে হলেও, তাঁর আশা, ৭২০ নম্বরের পরীক্ষায় অন্তত ৪৬০ পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NEET Farmer Student
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE