Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Health

পেটে যন্ত্রণা নিয়ে হাসপাতালে ভর্তি হয় ৬ বছরের খুদে, ১২ ঘণ্টার মধ্যেই মৃত্যু! কী এমন ঘটল?

ম্যাঞ্চেস্টারবাসী মিলি হাসপাতালে ভর্তি হওয়ার ১২ ঘণ্টার মধ্যেই মারা যায়। শরীরে অস্বস্তি বলতে ছিল কেবলই পেটে ব্যথা। তার পর হল কী?

ম্যাঞ্চেস্টারবাসী মিলির মৃত্যু হয় হাসপাতালেই।

ম্যাঞ্চেস্টারবাসী মিলির মৃত্যু হয় হাসপাতালেই। ছবি: শাটারস্টক।

সংবাদ সংস্থা
ম্যাঞ্চেস্টার শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৪৩
Share: Save:

খুদেদের মাঝেমধ্যেই পেটে ব্যথা করে। অনেক শিশুই খেতে বসলেই বলে তার নাকি পেটে ব্যথা হচ্ছে, অনেকে আবার স্কুলে না যাওয়ার অজুহাত হিসাবে পেটে ব্যথার কথা বলে। তবে পেটে ব্যথা যে কোনও শিশুর প্রাণ কেড়ে নিতে পারে, এমন খবর খুব বেশি শোনা যায় না। শন স্টিরাপ এবং তাঁর স্ত্রী পিপ এই মাসের শুরুতে তাঁদের সন্তান মিলি রোজের আকস্মিক মৃত্যুতে শোকস্তব্ধ।

ম্যাঞ্চেস্টারবাসী মিলি হাসপাতালে ভর্তি হওয়ার ১২ ঘণ্টার মধ্যেই মারা যায়। ১৪ ফেব্রুয়ারি স্কুল থেকে ফেরার পরেই সে অসুস্থ বোধ করতে শুরু করে। ক্রমাগত বলতে থাকে, তার পেটে তীব্র যন্ত্রণা হচ্ছে। খুদের মন ভোলানোর জন্য শন মেয়েকে একটি পপস্টিকালস দেন। সেটি খেয়ে মিলি ঘুমিয়ে পড়ে। রাত ১টা নাগাদ সে আবার বলতে শুরু করে তার পেটে ব্যথার কথা। শন দেখেন মিলির হৃদ‌্‌স্পন্দন বাড়তে শুরু করেছে। আর পাঁচ জন অভিভাবকের মতো শন মিলির মন শান্ত করার জন্য প্রচেষ্টা শুরু করেন। তাতেও যন্ত্রণা না কমায় মিলিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বাবা-মায়ের সঙ্গে মিলি ।

বাবা-মায়ের সঙ্গে মিলি । ছবি: সংগৃহীত।

মিলির সার্বিক পরীক্ষা করে নার্স বলেন, মিলি একেবারেই সুস্থ আছে। পেটে সংক্রমণের কারণেই এমনটা হচ্ছে। বেশি করে জল খাওয়ানোর পরামর্শ দেওয়া হয়। বাড়ি ফিরে কোনও রকমে ঘুম পাড়ানো হয় মিলিকে। তবে কিছু ক্ষণ পরেই মিলি ঘামতে শুরু করে, তার হৃদ‌্‌স্পন্দন ১৩৫-এর উপর চলে যায়। সঙ্গে সঙ্গে তাকে আবার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা মেনজাইটিসের উপসর্গ ভেবে চিকিৎসা শুরু করলেও মৃত্যু হয় ছোট্ট মিলির। মিলি যখন প্রথম বলে তার পেটে ব্যথা করছে, তার ১২ ঘণ্টার মধ্যেই মৃত্যু হয় তার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Health stomach pain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE