Advertisement
২১ জুলাই ২০২৪
Viral Post

‘বাবা বিক্রি আছে, দাম ২ লক্ষ টাকা! আরও জানতে কলিং বেল টিপুন’, ভাইরাল মেয়ের পোস্ট

সমাজমাধ্যমের দৌলতে গোটা দুনিয়াই এখন বাচ্চাদের নাগালে। হাতে ধরে কিছু শেখানোর আগেই তারা সেই বিষয়ে খুঁটিনাটি সমস্ত কিছু রপ্ত করে ফেলে। শুধু মাত্র ঈশপের গল্প কিংবা কার্টুনের মধ্যে আর তাদের জীবন আবদ্ধ নেই।

8-year-old’s notice after argument with dad is hilarious.

মেয়ের দাবি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১৮:২২
Share: Save:

‘জন্মেই হাঁটতে শিখে গিয়েছে’ শব্দবন্ধটি আক্ষরিক অর্থে সত্যি না হলেও এই প্রজন্মের বাচ্চারা যেন অনেকটা তেমনই। সমাজমাধ্যমের দৌলতে গোটা দুনিয়াই এখন বাচ্চাদের নাগালেই প্রায়। হাতে ধরে কিছু শেখানোর আগেই তারা সেই বিষয়ে খুঁটিনাটি সমস্ত কিছু রপ্ত করে ফেলে। শুধু মাত্র ঈশপের গল্প কিংবা কার্টুনের গণ্ডিতে আর তাদের জীবন আবদ্ধ নেই। সমাজমাধ্যমে প্রায়শই সেই সব অকালপক্ব বাচ্চাদের মজাদার কর্মকাণ্ড ভাগ করে নেন অভিভাবকেরা। তেমনই একটি ছবি সম্প্রতি ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। ছবিতে লেখা রয়েছে, “বাবা বিক্রি আছে! দাম ২ লক্ষ টাকা। বিশদে জানতে চাইলে কলিং বেল বাজাতে হবে।”

বাবার সঙ্গে সামান্য একটি বিষয় নিয়ে তর্কাতর্কি হয়েছিল বছর আটেকের ছোট্ট শিশুকন্যার। ঘটনায় মনখারাপ হয়েছিল দু’জনেরই। কিন্তু কন্যার বাবা হয়তো ভেবেছিলেন, তাঁর মেয়ে বিষয়টি ভুলেই গিয়েছে। কিন্তু সেই মেয়ে হাল ছাড়ার পাত্রী নয়। সমাধানে সেই খুদে বেছে নিয়েছে অভিনব পন্থা। সে তার বাবাকে বিত্রি করে দিতে চায়। তাই নিজের খাতা থেকে পাতা কেটে নিয়ে পেন্সিল দিয়ে লিখেছে সেই কথা। বাবাকে বিক্রি করতে চেয়েই ক্ষান্ত হয়নি, দামও ধার্য করে দিয়েছে সে। এখানেই শেষ নয়, সেই চিরকুটটি বাড়ির মূল দরজায় এমন ভাবে আটকে রেখেছে যে, যাতায়াতের পথে তা সকলেরই চোখে পড়ার কথা। তবে বাবার বিষয়ে এর চেয়ে বেশি কিছু জানতে বাড়িতে গিয়ে কথা বলার অনুরোধও করেছে সেই কন্যা।

নিজের মেয়ের বুদ্ধিমত্তার পরিচয় দিতে কন্যার বাবা নিজেই সেই বিজ্ঞাপনের ছবি তুলে সমাজমাধ্যমে পোস্ট করেছেন। যা দেখে মন্তব্যকারীরাও হতবাক। তাঁদের মধ্যে অনেকেই খুদের বুদ্ধিমত্তার তারিফ করছেন। পুরো বিষয়টিকে মজার ছলেই দেখছেন। পাশাপাশি, এই বয়সি খুদের মস্তিষ্কপ্রসূত কর্মকাণ্ড দেখে অনেকেই কিন্তু সিঁদুরে মেঘ দেখছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE