Advertisement
১৯ এপ্রিল ২০২৪
thailand

Crypto Cafe: কফির সঙ্গে মিলবে বিনিয়োগের পরামর্শও, চমক ‘ক্রিপ্টো’ রেস্তরাঁর

রেস্তরাঁয় জল খাবারের পাশাপাশি এমন সব বন্দোবস্ত করা হয়েছে যাতে নানা রকম সুবিধা পান বৈদ্যুতিক লেনদেনে আগ্রহী ব্যক্তিরা।

এ কেমন রেস্তোরাঁ!

এ কেমন রেস্তোরাঁ! ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২২ ১২:০০
Share: Save:

চারিদিকে বৈদ্যুতিক পর্দা, আর তারই মাঝে বসে এক দল ব্যক্তি কফি হাতে ঘেঁটে চলেছেন ল্যাপটপ কিংবা ট্যাবলেট। কোনও কেতাদুরস্ত অফিস মনে হলেও আদতে এই দৃশ্যটি উত্তরপূর্ব তাইল্যান্ডের একটি রেস্তরাঁর।

সেই রেস্তোরাঁ

সেই রেস্তোরাঁ ছবি: রয়টার্স

আসলে গোটা তাইল্যান্ড জুড়েই বৈদ্যুতিক লেনদেন এবং ক্রিপ্টোকারেন্সি ব্যবসায় এসেছে ঢেউ। আর এই ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিদের আকৃষ্ট করতেই এই রেস্তরাঁয় জল খাবারের পাশাপাশি এমন সব বন্দোবস্ত করা হয়েছে যাতে নানা রকম সুবিধা পান বৈদ্যুতিক লেনদেনে আগ্রহী ব্যক্তিরা। একই সঙ্গে অনেকগুলি পর্দায় যেমন সরাসরি দেখানো হয় ব্যবসার ওঠা নামা, তেমনই বিনিয়োগকারীদের সহায়তা করতে রয়েছেন পেশাদার পরামর্শদাতাও। পুরোটাই বিনামূল্যে।

রেস্তরাঁটি প্রতিষ্ঠিত হয় ২০১৩ সালে। সেই সময় এটি একটি সাধারণ রেস্তরাঁ ছিল। ২০২০ সালে ক্রিপ্টো ব্যবসার কথা মাথায় রেখে এর ভোলবদল হয়। রেস্তরাঁ কর্তৃপক্ষের দাবি, ভোলবদলের পর দ্বিগুণ হয়ে গিয়েছে গ্রাহকের সংখ্যা। এই রেস্তরাঁ এখন নিজস্ব ক্রিপ্টো কয়েন বাজারে আনার কথাও ভাবছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

thailand Cafe Crypto Currency
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE