Advertisement
০৫ মে ২০২৪
Bizarre

বিয়ের পর কাজে লাগতে পারে, তাই বিয়ে করতে বসে মণ্ডপে এক দান লুডো খেলে নিলেন কলকাতার বর

বিয়ের নিয়ম পালন করতে করতেই ক্লান্ত বর। উদ্ধার করতে বরের বন্ধুরা দিলেন অভিনব উপায়।

Image of groom

বিয়ের সমস্ত নিয়ম পালন করার ফাঁকে ফাঁকে বরও তাঁর দান দিয়ে চলেছেন। ছবি- সন্তু দাস-এর ফেসবুক থেকে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ২০:০০
Share: Save:

যে রীতিতেই হোক, বিয়ের সব নিয়ম ধরে ধরে পালন করতে বেশ অনেকটাই সময় লাগে। যতই কাটছাঁট করা হোক না কেন, খুব কম হলেও ঘণ্টা দুয়েক ধরে রীতিমতো মাটিতে শিকড় গেড়ে বসে তবেই বিয়ে করতে হয় পাত্র-পাত্রীকে। বিয়ের এই সময়টুকু জুড়ে পাত্র-পাত্রীদের নিয়ে চলতে থাকে নানা রকম ঠাট্টাতামাশা। কখন, কোনও এক ফাঁকে সেই সব মুহূর্তই ক্যামেরাবন্দি করে রাখেন নিমন্ত্রিতদের মধ্যে কেউ। তার পর তা ছড়িয়ে দেন সমাজমাধ্যমের বিভিন্ন পাতায়। তেমনই একটি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে।

ভাইরাল হওয়া ওই ছবিটিতে দেখা যাচ্ছে, চারিদিকে বন্ধুবান্ধব, আত্মীয়-পরিজন বেষ্টিত হয়ে বিয়ে করতে বসেছেন কলকাতারই এক বর। পরনে ধুতি-পাঞ্জাবি এবং মাথায় টোপর দিয়ে মণ্ডপে বেশ জাঁকিয়েই বসেছেন। পুরোহিত, মেয়ের বাড়ির লোক যখন সম্প্রদানের কাজে ব্যস্ত, ঠিক সেই সময়ে বিয়ের মণ্ডপের পিছনে বরের একঘেয়েমি কাটাতে ব্যস্ত বন্ধুরা মোবাইলে লুডো খেলতে শুরু করেন। প্রযুক্তির দৌলতে এখন আর লুডোর বোর্ড, ঘুঁটি কিংবা ছক্কার প্রয়োজন পড়ে না। ফোন খুলে অ্যাপ ডাউনলোড করে নিলেই এমন অনেক ‘গেম’ খেলা যায়।

দেখা গেল, বন্ধুরা তো বটেই, বিয়ের সমস্ত নিয়ম পালন করার ফাঁকে ফাঁকে বরও তাঁর দান দিয়ে চলেছেন। সেই ছবি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই নানা দিক থেকে এসে জুটেছে নানা মন্তব্য। কেউ বলছেন, “এমন বন্ধু থাকলে আর চিন্তা কী” আবার কারও কারও মতে, “বিয়ে করতেই যদি একঘেয়ে লাগে, বিয়ের পর কী হবে!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bizarre Kolkata Marriage Ritual
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE