Advertisement
০২ মে ২০২৪
Rare Incident

২৬ বছরে ২২ সন্তানের মা হয়েছেন তরুণী, ৫৮ বছর বয়সি বাবা অবশ্য চান ‘সেঞ্চুরি’ করতে

শিশু ভালবাসেন। এখনও পর্যন্ত তাঁদের ঘর আলো করে এসেছে ২২ সন্তান। কিন্তু এখানেই থামতে চান না তাঁরা। ১০০ সন্তানের বাবা-মা হতে চান দম্পতি।

A Parents of Twenty-Two wants to have more than Hundred babies.

বাইশ গজে নয়, অন্য ভাবে সেঞ্চুরি করতে চান দম্পতি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ১৪:২৪
Share: Save:

১০০ জন সন্তানের বাবা-মা হতে চান। রাশিয়ান দম্পতির জীবনের একমাত্র স্বপ্ন এটাই। তবে সেঞ্চুরি করতে এখনও অনেকটা পথ পেরোতে হবে। আপাতত ২২ জন সন্তানকে নিয়ে সুখে ঘর-সংসার করছেন তাঁরা। ক্রিশ্চিয়ানা ওজতার্ক নামে ওই তরুণী বছর কয়েক আগে নিজের থেকে প্রায় দু’দশকের বড় প্রেমিক গালিপকে বিয়ে করেন। গালিপের বয়স এখন ৫৮। ক্রিশ্চিয়ানা ২৬।

বিয়ের পরে দু’জনে সমাজমাধ্যমে তাঁদের মনোবাসনার কথা জানিয়েছিলেন। তাঁদের ইচ্ছার কথা জানার পর ব্যঙ্গ, চর্চাও কম হয়নি। তাতে অবশ্য কর্ণপাত করেননি দম্পতি। কিছু দিনের মধ্যেই প্রথম সন্তান জন্মের কথাও ঘোষণা করেছিলেন। তার পর একে একে বাকি ২১ জন সন্তানের কথা প্রকাশ্যে আনেন। ক্রিশ্চিয়ানের গর্ভের সন্তান প্রথম জনেই। বাকি ২১ জন সন্তানের জন্ম হয়েছে অন্যের গর্ভ ভাড়া নিয়ে।

বাবা-মায়ের আসল দায়িত্ব শুরু হয় সন্তান পৃথিবীর আলো দেখার পর। সন্তানকে মনের মতো করে মানুষ করাও সহজ নয়। ২২ জন সন্তানকে একসঙ্গে কী ভাবে বড় করে তুলবেন ওই দম্পতি, তা নিয়ে সমাজমাধ্যমে সংশয় প্রকাশ করেছেন অনেকেই। ক্রিশ্চিয়ানার জবাব, ‘‘আমি সবার আগে চাই আমাদের সন্তানেরা যেন ভাল মানুষ হয়, সৎ হয়। আমরা সব রকম ভাবে চেষ্টা করব তাদের সুন্দর ভাবে ব়ড় করে তোলার।’’ ক্রিশ্চিয়ানা আরও জানিয়েছেন, তাঁরা দু’জনেই আরও অনেক সন্তান চান। আগে ১০০ জনের কথা বললেও, কোনও ইচ্ছাকে সংখ্যায় বেঁধে রাখতে চান না তাঁরা। গালিপ বলেন, ‘‘বাচ্চাদের সঙ্গে সময় কাটাতে সবচেয়ে ভালবাসি আমরা। ওরা আমাদের ভাল থাকার একমাত্র কারণ। হিসাব করে তো সন্তানের জন্ম দেওয়া যায় না। তাই আপাতত কোনও পরিকল্পনা করিনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rare Rare Incident Parents
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE