Advertisement
০৪ মে ২০২৪
Drug Abuse

Drugs: ট্রাক ভর্তি আলু, পরীক্ষা করতেই বেরোলো হাজার কেজি কোকেন! দেখুন ভিডিয়ো

আলুর মতো করে সাজিয়ে পাচার হচ্ছিল প্রায় এক টন কোকেন। ধরা পড়তেই চোখ কপালে গোয়েন্দাদের।

আলুর মতো সাজানো কোকেন!

আলুর মতো সাজানো কোকেন! ছবি সৌজন্য: এবিসি নিউজ

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ১১:১২
Share: Save:

অবিকল আলুর মতো দেখতে, কিন্তু ভাল করে পরীক্ষা করলে বোঝা যাচ্ছে আলু নয়, সেগুলি আসলে কোকেনের দলা। প্রশাসনের নজর এড়িয়ে মাদকদ্রব্য পাচার করার ঘটনা নতুন নয়। তবে এমন অভিনব কায়দায় এমন বিপুল পরিমাণ মাদকদ্রব্য পাচার এর কথা সাম্প্রতিক কালে শোনেননি অনেকেই। দক্ষিণ আমেরিকার কলম্বিয়ার ঘটনা।

কলম্বিয়ার মাদক নিয়ন্ত্রণ দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে কার্তাজেনা বন্দরে হাজির হয় প্রায় ৫০ জন পুলিশকর্মীর একটি দল। সঙ্গে ছিল স্নিফার ডগও। স্নিফার ডগের সাহায্য নিয়েই খুঁজে বার করা হয় মাদক বোঝাই ট্রাকটি। কিন্তু ঢাকা খোলার পর প্রাথমিক ভাবে আধিকারিকরা ধন্দে পড়ে যান। কারণ ট্রাকটি গোটাটাই ভর্তি ছিল আলু ও আলুর চিপসে। কিন্তু চিপসের প্যাকেট বা আলুর বাক্স কোনওটির উপরেই মেয়াদ লেখা না থাকায় সন্দেহ হয় আধিকারিকদের। শেষ পর্যন্ত ওই আলু খুঁচিয়ে দেখতেই ঝুলি থেকে বেরিয়ে পড়ে বেড়াল। উদ্ধার হয় প্রায় ১০০০ কেজির কোকেন।

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, ট্রাক থেকে নামিয়ে জাহাজের মাধ্যমে এই বিপুল পরিমাণ মাদক পাচার করা হচ্ছিল স্পেনে। তবে ঠিক কারা এই মাদক পাচারের সঙ্গে জড়িত, তা এখনও নিশ্চিত করে বলতে পারছেন না তদন্তকারী আধিকারিকরা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Drug Abuse bizarre Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE