Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Masturbation

Masturbation: স্বমেহন করতে গিয়ে বিপত্তি! হাসপাতালে ভর্তি হতে হল সুইৎজারল্যান্ডের যুবককে

জোরে স্বমেহনের ফলে সমস্যা দেখা দেয় পুরুষদের মধ্যে। কী এই রোগ?

শক্তি উজাড় করে স্বমেহন করার ফলে ফুসফুস সঙ্কুচিত হয়ে পড়ে।

শক্তি উজাড় করে স্বমেহন করার ফলে ফুসফুস সঙ্কুচিত হয়ে পড়ে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২২ ১৯:৫৩
Share: Save:

শরীরে সর্ব শক্তিকে কাজে লাগিয়ে স্বমেহন করেছিলেন। আর তাতেই ঘটল বিপত্তি। শক্তি উজাড় করে স্বমেহন করার ফলে ফুসফুস সঙ্কুচিত হয়ে পড়ে। শুরু হয় প্রবল বুকে ব্যথা, শ্বাসকষ্ট। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে গেলে ওই যুবককে ‘আইসিইউ’-তে ভর্তি করেন চিকিৎসকরা। চিকিৎসকদের তত্ত্বাবধানে বিভিন্ন পরীক্ষা করার পরে ধরা পড়ে আসল রহস্য। চিকিৎসকরা জানান, ওই যুবক ‘স্পন্টেনিয়াস নিউমোমেডিয়াস্টিনাম’ রোগে আক্রান্ত। জোরে স্বমেহনের ফলেএই সমস্যা দেখা দেয় পুরুষদের মধ্যে। এই রোগে আক্রান্ত হলে মূলত ফুসফুস থেকে বাতাস বেরোয় এবং পাঁজরে তা বাধাপ্রাপ্ত হয়। এর ফলে ঘাড় থেকে হাতের কনুই পর্যন্ত ভিতর থেকে অদ্ভুত কিছু শব্দ বার হয়। শারীরিক এই লক্ষণগুলি ছাড়াও মুখ ফুলে যাওয়ার মতো সমস্যাও দেখা দিয়েছিল।

সুইৎজারল্যান্ডের হাসপাতাল সূত্রে খবর, ২০ বছর বয়সি ওই যুবক হস্তমৈথুন করার সময়ে তীব্র বুকে ব্যথা অনুভব করেন। চিকিৎসকরা বলছেন, ২০ বছর বয়সি যুবকদেরই এই রোগে আক্রান্ত হওয়ার আধিক্য বেশি দেখা যায়। যাঁরা ধূমপান করেন, এই রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি তাঁদের সবচেয়ে বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Masturbation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE