Advertisement
০৩ মে ২০২৪
Air India New Uniform

এয়ার ইন্ডিয়ার কর্মীদের জন্য নতুন পোশাক বানালেন মণীশ মলহোত্র, প্রকাশ্যে এল তার প্রথম ঝলক

কয়েক মাসের মধ্যেই আনুষ্ঠানিক ভাবে তা প্রকাশ করা হবে। এয়ার ইন্ডিয়ার নতুন এয়ারবাস এ৩৫০-র যাত্রাও শুরু হবে সে দিন।

Image of Air India Cabin Crew

এয়ার ইন্ডিয়ার কর্মীরা সেজে উঠবেন মণীশের ডিজ়াইন করা এমন পোশাকে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ২০:৪৯
Share: Save:

যেমন কথা দিয়েছিলেন, তেমনটাই হল। বছর শেষ হওয়ার আগেই এয়ার ইন্ডিয়ার কর্মীদের নতুন রূপে সাজিয়ে তুললেন মণীশ মলহোত্র। মঙ্গলবার প্রকাশ্যে এল এয়ার ইন্ডিয়ার কেবিন এবং ককপিট ক্রু-র নতুন লুক। এক প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, নানা রঙের বৈচিত্র, ভারতের সংস্কৃতি এবং ঐতিহ্যের মেলবন্ধনে তৈরি হয়েছে নতুন এই পোশাক। কয়েক মাসের মধ্যেই আনুষ্ঠানিক ভাবে তা প্রকাশ করা হবে। এয়ার ইন্ডিয়ার নতুন এয়ারবাস এ৩৫০-র যাত্রাও শুরু হবে সে দিন।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, গাঢ় লাল, বার্গেন্‌ডি, বেগনির সঙ্গে সোনালি রঙের ছোঁয়া দিয়ে ফুটিয়ে তোলা হয়েছে ভারতের ঐতিহ্য। পোশাকশিল্পী মণীশ মলহোত্রের হাত ধরে এয়ার ইন্ডিয়ার একটি নতুন পর্ব শুরু হতে চলেছে। বিশ্ব বিমান পরিবহণ ব্যবস্থায় এয়ার ইন্ডিয়া নতুন একটি ইতিহাস রচনা করতে চলেছে বলেই আশা প্রকাশ করেছেন সংস্থার সিইয়ো ক্যাম্পবেল উইলসন।

বিমানচালক, কেবিন ক্রু থেকে গ্রাউন্ড স্টাফ, নিরাপত্তারক্ষী— সব মিলিয়ে প্রায় ১০ হাজার কর্মীর পোশাকের তৈরি করেছেন মণীশ। দেশের জাতীয় বিমানসংস্থার পক্ষ থেকে এমন দায়িত্ব পালন করতে পেরে অভিভূত পোশাকশিল্পী মণীশ। তাঁর মতে, “এয়ার ইন্ডিয়ার মতো বিমান সংস্থার সঙ্গে কাজ করার সুযোগ পাওয়া সম্মানের। কর্মীদের স্বাচ্ছন্দ্যের বিষয়টি মাথায় রেখে। পুরনো ঐতিহ্যের সঙ্গে নতুনের মেলবন্ধন করতে চেষ্টা করেছি মাত্র।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air India uniform Manish Malhotra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE