Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Bangladesh

Bangladesh Office Time: লক্ষ্য বিদ্যুৎ সাশ্রয়, বাংলাদেশের সরকারি অফিস খোলা থাকবে সকাল ৮টা থেকে বেলা ৩টে পর্যন্ত

বিদেশি মুদ্রার ভান্ডারে টান পড়ায় খরচ কমাতে চায় বাংলাদেশ প্রশাসন। তাই বিদ্যুৎ খরচ কমাতে সিদ্ধান্ত নেওয়া হয় বিদ্যুৎ রেশনিং করার।

পালা করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে অনেকটাই কমিয়ে আনা সম্ভব বিদ্যুৎ ব্যয়।

পালা করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে অনেকটাই কমিয়ে আনা সম্ভব বিদ্যুৎ ব্যয়। ছবি: ফাইল চিত্র

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১১:৪২
Share: Save:

বুধবার থেকে বাংলাদেশের সরকারি ও স্বায়ত্তশাসিত সব অফিস খুলবে সকাল ৮টায়। চলবে বেলা ৩টে পর্যন্ত। ব্যাঙ্ক খোলা থাকবে সকাল ৯টা থেকে বিকেল ৪টে পর্যন্ত। শিক্ষা প্রতিষ্ঠান ছুটি থাকবে সপ্তাহে দু’দিন। সোমবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। মূলত, বিদ্যুৎ সাশ্রয়ের জন্যই এই সিদ্ধান্ত। প্রধানমন্ত্রী হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়েছিলেন বৈঠকে। সচিবালয়ে সাংবাদিক সম্মেলন করে সিদ্ধান্তের কথা জানান মন্ত্রিপরিষদের সচিব খন্দকর আনোয়ারুল ইসলাম।

Advertisement

বিদেশি মুদ্রার ভান্ডারে টান পড়ায় আর্থিক পরিস্থিতি নিয়ে চিন্তার ভাঁজ হাসিনা সরকারের কপালে। শ্রীলঙ্কার ঘটনা দেখার পর খরচ কমাতে আগে থেকেই কোমর বেঁধে নেমেছে বাংলাদেশ প্রশাসন। মাস দেড়েক আগেই সিদ্ধান্ত নেওয়া হয় বিদ্যুৎ রেশনিং করার। পালা করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে অনেকটাই কমিয়ে আনা হয় বিদ্যুৎ ব্যয়।

এই পরিস্থিতিতে যাতে আমন ধান চাষে সেচের অসুবিধা না হয়, তাই অগস্টের শেষ ও সেপ্টেম্বরের শুরুর কয়েক দিন গ্রামাঞ্চলে রাত থেকে ভোর পর্যন্ত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে চায় সরকার। সেই লক্ষ্যে সন্ধ্যার পর বিদ্যুৎ বণ্টনের সুবিধার জন্যই এই সিদ্ধান্ত বলে খবর বাংলাদেশ প্রশাসন সূত্রে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.