Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
men

Men’s Hygiene: অবিবাহিত পুরুষরা চার মাস ধরে কোন জিনিস কাচেন না জানেন? উত্তর রয়েছে সমীক্ষায়

সমীক্ষা চালানো হচ্ছিল ঘরের কাজ ও পরিচ্ছন্নতায় কতটা নজর দিয়ে থাকেন অবিবাহিত পুরুষরা, তা নিয়ে।

সমীক্ষায় উঠে এল অবিবাহিত পুরুষদের ব্যক্তিগত পরিচ্ছন্নতা নিয়ে কিছু অজানা তথ্য।

সমীক্ষায় উঠে এল অবিবাহিত পুরুষদের ব্যক্তিগত পরিচ্ছন্নতা নিয়ে কিছু অজানা তথ্য।

নিজস্ব প্রতিবেদন
লন্ডন শেষ আপডেট: ০২ মে ২০২২ ১৫:১২
Share: Save:

পরিচ্ছন্ন থাকার কথা বলা হয়। অধিকাংশে তা চেষ্টাও হয়তো করেন। কিন্তু সকলে তা পারেন কি? অন্তত সাম্প্রতিক সমীক্ষা তেমন বলছে না।

Advertisement

‘দ্য সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন’ (সিডিসি) এমনিতেই সর্ব ক্ষণ ব্যক্তিগত পরিচ্ছন্নতা নিয়ে নানা ধরনের সামাজিক বার্তা দিয়ে থাকে। আর চালায় নিয়মিত সমীক্ষা।

করোনা ছড়াতে শুরু করার পর থেকে সিডিসি-র সে সব তথ্য বিশেষ ভাবে গুরুত্ব পেতে শুরু করেছে। কারণ অতিমারি শিখিয়েছে, পরিচ্ছন্নতার দিকে নজর না দিয়ে উপায় নেই। তাই এ বার সিডিসি-ও আরও বেশি করে ব্যক্তিগত পরিচ্ছন্নতা নিয়ে সমীক্ষা চালাচ্ছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

তেমনই একটি সমীক্ষায় উঠে এল অবিবাহিত পুরুষদের ব্যক্তিগত পরিচ্ছন্নতা নিয়ে কিছু অজানা তথ্য। সমীক্ষা চালানো হচ্ছিল ঘরের কাজ ও পরিচ্ছন্নতায় কতটা নজর দিয়ে থাকেন অবিবাহিত পুরুষরা, তা নিয়ে। ব্রিটেনের ২,২৫০ অবিবাহিত পুরুষকে এ নিয়ে প্রশ্ন করা হয়। তাঁরা সকলেই একেবারে একা থাকেন। পরিবারের কেউ থাকেন না তাঁদের সঙ্গে। দেখা যায়, ৪৫ শতাংশ অবিবাহিত পুরুষ একই বিছানার চাদরে ঘুমন চার মাস ধরে। গড়ে মাস চারেকের আগে বিছানার চাদর কাচেন না তাঁরা। যাঁরা কোনও সম্পর্কে আছেন এবং তাঁদের সঙ্গীর যাতায়াত থাকে বাড়িতে, তাঁরা তবু কিছুটা তৎপর হন ঘর পরিচ্ছন্ন রাখার ক্ষেত্রে। না হলে আরওই অবহেলা করেন ঘর পরিষ্কার, বিছানা-বালিশের ঢাকা বদলানোর মতো কাজকে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.