Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Birth on Air

মাঝ আকাশে প্রসববেদনা, ছত্রিশ হাজার ফুট উঁচুতে বিমানের ভিতরেই সন্তানের জন্ম দিলেন তরুণী

আকাশপথে নিউ ইয়র্ক থেকে ডমিনিকান রিপাবলিকে ঘুরতে যাচ্ছিলেন কেন্ড্রিয়া রোডেন নামের আমেরিকার এক তরুণী। মাঝ আকাশেই প্রসববেদনা শুরু হওয়ায় বিমানের মধ্যেই সন্তানপ্রসবে বাধ্য হন তিনি।

বিমানের ভিতরে ঘোষণা করা হয়, নতুন যাত্রী এসেছে।

বিমানের ভিতরে ঘোষণা করা হয়, নতুন যাত্রী এসেছে। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১১:৫০
Share: Save:

মাটি থেকে ছত্রিশ হাজার ফুট উঁচুতে সন্তানের জন্ম দিলেন এক তরুণী। কেন্ড্রিয়া রোডেন নামের ২১ বছরের ওই তরুণী আমেরিকার কানেকটিকাটের বাসিন্দা। আকাশপথে নিউ ইয়র্ক থেকে ডমিনিকান রিপাবলিকে ঘুরতে যাচ্ছিলেন তিনি। কিন্তু মাঝ আকাশেই প্রসববেদনা শুরু হওয়ায় বিমানের মধ্যেই সন্তানপ্রসবে বাধ্য হন তিনি।

রোডেনের পরিজনেরা জানিয়েছেন, অক্টোবরের ২৩ তারিখ তাঁর প্রসব হবে বলে জানিয়েছিলেন তাঁর চিকিৎসক। সেই মতোই তাঁরা সিদ্ধান্ত নেন, প্রসবের আগে সকলে একসঙ্গে ছুটি কাটাতে যাবেন। যেমন ভাবা তেমন কাজ। দিদির সঙ্গে বিমানে চাপেন কেন্ড্রিয়া। কিন্তু বিমান ছাড়ার আধ ঘণ্টার মাথায় প্রসববেদনা শুরু হয় তাঁর।

তরুণীর আর্তি শুনে ছুটে আসেন বিমানকর্মীরা। বাকি যাত্রীদের কাছে তাঁরা সাহায্যের আবেদন জানান। মোট ৪ জন এগিয়ে আসেন সহায়তা করতে। প্রায় কুড়ি মিনিটের চেষ্টায় মাঝ আকাশেই পুত্রসন্তানের জন্ম দেন তরুণী। তাঁর দিদি জানিয়েছেন, যাত্রী থেকে বিমানকর্মী সকলেই উদ্বেগের মধ্যে ছিলেন। সন্তানপ্রসবের পর হাঁফ ছেড়ে বাঁচেন সকলেই। বিমানের ভিতরে ঘোষণা করা হয়, নতুন যাত্রী এসেছে।

জন্মের সঙ্গে সঙ্গেই অবশ্য সব সঙ্কট কাটেনি। ৪ দিন হাসপাতালে থাকতে হয়েছে সদ্যোজাতকে। পাশাপাশি, কোন দেশের নাগরিক হবে খুদে, তা নিয়েও তৈরি হয়েছিল টানাপড়েন। অবশেষে আমেরিকার দূতাবাসে গিয়ে মেটাতে হয়েছে সমস্যা। জন্মের শংসাপত্রে জন্মস্থানের জায়গায় লেখা হয়েছে— আকাশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

america flight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE