Advertisement
২৫ এপ্রিল ২০২৪
I Phone

Apple New Feature: আইফোন ১৪-এ থাকতে পারে তিন গুণ দামি নিজস্বী-ক্যামেরা

আইফোন ১৪-এ একাধিক বদল আসতে পারে বলে খবর। বিশেষ করে অনেকটাই বদল আসছে ক্যামেরায়। ফলে অনেকটা বাড়তে পারে বাজারদরও।

কেমন হতে পারে পরবর্তী আইফোনের ক্যামেরা

কেমন হতে পারে পরবর্তী আইফোনের ক্যামেরা ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২২ ১৭:৫৫
Share: Save:

আইফোনের প্রায় প্রতিটি সংস্করণেই থাকে কিছু নতুন চমক। তাই বাজারে আসার আগে থেকেই নতুন ফোনের জন্য অপেক্ষা করে থাকেন ক্রেতারা। এ বার শোনা যাচ্ছে, পরবর্তী সংস্করণ আইফোন ১৪-এ বড়সড় বদল আসতে চলেছে। বদলে যাবে ফোনের সামনের দিকে থাকা নিজস্বী- ক্যামেরা।

এত দিন একটি চিনা সংস্থাকে এই ক্যামেরা তৈরির বরাত দিত অ্যাপেল। সূত্রের খবর, ক্যামেরার মান নিয়ে সন্তুষ্ট না হওয়ায় এ বার ‘এল জি ইননোটেক’ নামক একটি সংস্থার সঙ্গে জোট বাঁধতে চলেছে তারা। মূলত বদল আসতে চলেছে ক্যামেরার লেন্সে। তবে ক্যামেরার এই মানোন্নয়নে বাড়বে খরচও। নতুন এই ক্যামেরার দাম প্রায় তিন গুণ বেশি হতে চলেছে বলে মনে করছেন প্রযুক্তিবিদদের একাংশ।

সব মিলিয়ে আইফোন ১৪ শ্রেণির ৪টি মডেল আসতে পারে বাজারে। শোনা যাচ্ছে, চারটি সংস্করণেই থাকতে পারে ‘অটোফোকাস’ ক্ষমতা। পাশাপাশি, ছবি আরও আলোকোজ্জ্বল করতে ক্যামেরাগুলিতে ‘এফ/১.৯ ওয়াইড অ্যাপারচার’ থাকবে বলেও জানাচ্ছেন অনেকে। ইতিমধ্যেই ক্যামেরাগুলির উৎপাদন শুরু হয়ে গিয়েছে বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

I Phone Apple New Feature
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE