Advertisement
২২ মে ২০২৪
Cruiseship

জলপথে টানা তিন বছর ১৩৫টি দেশে ঘুরবেন? এমন প্রমোদতরীতে ঘোরার ভাড়া কত জানেন?

জলপথে, তিন বছর ধরে ১৩৫টি দেশ ঘুরে বেড়ানোর সুযোগ দিচ্ছে একটি ক্রুজ় সংস্থা। ইস্তানবুল থেকে ১ নভেম্বর যাত্রা শুরু করবে এই প্রমোদতরীটি।

Image of M V Gemini

তিন বছর ধরে ১৩৫টি দেশ ঘুরে বেড়ানোর সুযোগ দিচ্ছে একটি ক্রুজ় সংস্থা। ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ২১:২৬
Share: Save:

আরব বেদুইনদের মতো এক দেশ থেকে অন্য দেশে যাযাবরের মতো ঘুরে বেড়াতে কে না ভালবাসে। কিন্তু চাইলেই এমন নিশ্চিন্তির জীবন দিচ্ছে কে? সুযোগ আছে। জলপথে, তিন বছর ধরে ১৩৫টি দেশ ঘুরে বেড়ানোর সুযোগ দিচ্ছে একটি ক্রুজ় সংস্থা। ইস্তানবুল থেকে ১ নভেম্বর যাত্রা শুরু করবে এই প্রমোদতরীটি।

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ৪০০ কেবিনযুক্ত এই প্রমোদতরীটি যাত্রাপথে ১৩৫টি দেশের বিভিন্ন বন্দরে দাঁড়াবে। সেখানকার সমস্ত বিখ্যাত জায়গা ঘোরার সুযোগ দেওয়া হবে যাত্রীদের। সব চেয়ে বড় কথা জলে ভাসতে ভাসতেই অফিসের সমস্ত কাজ করার সুযোগ মিলবে। সংস্থার তরফে মাইকেল পিটারসন জানান, “যে কোনও প্রান্ত থেকে কাজ করার সুবিধা না পাওয়া গেলে এতদিন ধরে বাড়ির বাইরে থাকা সম্ভব নয়। সে সব কথা ভেবেই আমরা সমস্ত ব্যবস্থা করেছি।”

বাড়ির মতো সমস্ত সুযোগ সুবিধার সঙ্গে খানাপিনা, শরীরচর্চা, সুইমিং পুল, উচ্চগতি সম্পন্ন অন্তর্জাল এবং চিকিৎসা পরিষেবা— সবটাই মিলবে। এমন জলবিলাসের জন্য খরচ নেহাত কম নয়। প্রতি বছরের জন্য খরচ সাড়ে ২৪ লক্ষ টাকা থেকে ৯০ লক্ষ টাকার মতো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cruiseship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE