Advertisement
১৮ জুন ২০২৪
Idli ATM

ইডলির ‘এটিএম’! টাকা ফেললেই যন্ত্র থেকে বেরিয়ে আসছে চাটনি, সম্বর-সহ প্লেট

বেঙ্গালুরু শহরে এমনই একটি স্বয়ংক্রিয় যন্ত্র বসানো হয়েছে, যেখানে গিয়ে অর্ডার করলেই পেয়ে যাবেন গরম গরম ইডলি। চাটনি এবং সম্বর-সহ ৭২টি ইডলি হাতে এসে পৌঁছতে সময় লাগবে মাত্র ১২মিনিট।

‘এটিএম’-এ অর্ডার করলেই পেয়ে যাবেন গরম গরম ইডলি।

‘এটিএম’-এ অর্ডার করলেই পেয়ে যাবেন গরম গরম ইডলি। ছবি : ইনস্টাগ্রামের পাতা থেকে।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ১২:৫৮
Share: Save:

হঠাৎ করেই টাকার প্রয়োজন পড়লে এটিএম থেকে টাকা তোলেন সকলে। কিন্তু খিদে পেলে দোকানে বা রেস্তরাঁয় না গিয়ে, ‘এটিএম’-এ গিয়েছেন কখনও? রেস্তরাঁ বন্ধ থাকলেও চিন্তার কোনও কারণ নেই। রাতবিরেতে হঠাৎ খিদে পেলেই গন্তব্য এখন ইডলির ‘এটিএম’।

বেঙ্গালুরু নিবাসী দুই ব্যবসায়ী শরণ হিরেমথ এবং সুরেশ চন্দ্রশেখরন এমনই এক যন্ত্র আবিষ্কার করে রীতিমত সাড়া ফেলে দিয়েছেন। সমাজমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে বেঙ্গালুরু শহরে এমনই একটি স্বয়ংক্রিয় কেন্দ্র স্থাপন করা হয়েছে, যেখানে গিয়ে অর্ডার করলেই পেয়ে যাবেন গরম গরম ইডলি। পাশেই রাখা কিউআর কোড, শুধু ফোনে একবার স্ক্যান করলেই পেয়ে যাবেন মেনু। চাটনি এবং সম্বর-সহ ৭২টি ইডলি হাতে এসে পৌঁছতে সময় লাগবে মাত্র ১২মিনিট।

অতিমারির সময় থেকেই স্পর্শ নিয়ে সকলেই একটু বেশি সতর্ক হয়ে পড়েছি আমরা। সেই কথা মাথায় রেখেই সম্পূর্ণ স্পর্শবর্জিত, রোবট চালিত এই যন্ত্রটি আবিষ্কার করেছেন শরণ এবং সুরেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Idli ATM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE