Advertisement
২৬ এপ্রিল ২০২৪
coconut water

Beauty: ত্বক ও চুল ভাল রাখতে চান? ডাবের জল দিয়েই সেরে ফেলুন রূপচর্চা

রোদে তেতে-পুড়ে বেরলেই মনে হয়, যদি একটু ডাবের জল পাওয়া যেত! ডাবের জল তো খানই, এবার রূপচর্চায় কাজে লাগিয়ে দেখুন!

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২১ ১৭:৫৮
Share: Save:

রোদে তেতে-পুড়ে ঘুরতে হচ্ছে? আশপাশের রাস্তায় কোথাও ডাব রয়েছে কিনা চোখ খুঁজে বেরায়। পেট গরম হয়েছে? ঠাকুমা-দিদিমারা থাকলে বলতেন, ডাবের জল খেতে! ডাবের জল যে শরীরের জন্য উপকারি,সেটা তো সকলেই জানেন। কিন্তু জানেন কি রূপচর্চাতেও কাজে লাগতে পারে এই জল? নিষ্প্রাণ হয়ে যাওয়া ত্বক কিংবা শুষ্ক চুলের সমস্যা কমাতে ডাবের জলের জুড়ি নেই। জেনে নিন কী কী কাজে লাগে ডাবের জল!

১) সদ্য বসন্ত রোগ থেকে সেরে উঠেছেন? নানারকম ক্রিম মেখেও মুখ থেকে বসন্তের দাগ মেলাচ্ছে না! কিচ্ছু লাগবে না। শুধু একটু তুলো বা নরম কাপড় ডাবের জলে ভিজিয়ে নিয়ে তা দিয়ে রোজ মুখ মুছুন। দাগ গায়েব হবেই!

২) মাঝেমাঝেই মুখে খুব বেশি ব্রণ হয়? তাহলেও কিন্তু কাজে দেবে ডাবের জলের এই টোটকা! ত্বক শুষ্ক হোক বা তৈলাক্ত, ব্রণর সমস্যা মেটাতে ডাবের জল দিয়ে মুখ মুছুন।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

৩) ত্বক রোদে পুড়ে গিয়েছে? ডাবের জলের ঘরোয়া ফেসপ্যাকেই মিলবে সমস্যা থেকে মুক্তি। বেসনের সঙ্গে ডাবের জল ও সামান্য মধু মিশিয়ে প্যাক তৈরি করে মুখে লাগান। ত্বকের পোড়াভাব দূর হবে।

৪) চুল আঁচড়াতে গিয়ে চিরুনিতে অনেক চুল আটকে আছে দেখে মন খারাপ হয়ে গেল? দূষণ, ঋতুপরিবর্তন নানা কারণেই চুল পড়ার মাত্রা বাড়তে পারে। চুল পড়া কমাতে শ্যাম্পু করার পর ডাবের জল দিয়ে চুল ধুয়ে নিন। চুলের ঔজ্জ্বল্য বাড়বে! ডাবের জল হালকা গরম করে তা দিয়ে মাথায় মালিশ করলেও উপকার মিলবে।

৫) ঘাম হলেই বারবার ডিয়োডোরেন্ট লাগাতে হয়? নাহলে দুর্গন্ধ বেরবে? ডিয়োডোরেন্টের বদলেশরীরে যে জায়গাগুলিতে ঘাম হয়, সেখানে ডাবের জল স্প্রে করে দেখুন তো! গন্ধ দূর হবে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coconut water Beauty Tips Skin care Hair care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE