Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pinapple

Pineapple Juice: রোজ একগ্লাস আনারসের রস, তাতেই পালাবে হাজারো অসুখ

গরমকালে বাজারে আনারসের চাহিদা কম থাকে না! এই ফলের রস নিয়মিত খেলে কমবে অনেক রোগব্যাধি

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২১ ১৭:১৪
Share: Save:

নামেও ‘রস’, প্রকৃতিতেও রসালো। হ্যাঁ, আনারসের কথাই হচ্ছে! গরমকালে বাজারে আনারস তো পাবেনই। এমনি আনারস খেতে তেমন ভালবাসেন না? দরকার কী! রস করে খান! ভিটামিন, ক্যালশিয়াম, পটাশিয়াম, ফসফরাস-সহ একাধিক পুষ্টিগুণে ভরপুরএই আনারস! বিশেষজ্ঞেরা বলছেন, এতে থাকা অ্যান্টি-অক্সিড্যান্ট পাল্লা দিতে পারে ক্যানসারের সঙ্গেও! শুধু তাই নয়, শরীর ভাল রাখার মহৌষধ লুকিয়ে আনারসেই।

হাড় শক্ত রাখে
৩০ পেরোতে না পেরোতেই অনেক মহিলাই হাড়ের ক্ষয় নিয়ে নানারকম সমস্যায় পড়েন। হাড় ভাল রাখতে হলে রোজ ডায়েটে রাখুন এই আনারসের রস। এতে থাকা ম্যাঙ্গানিজ হাড় মজবুত রাখে। এমনকি মাড়ির ক্ষয় রোধ করতেও এটা দারুণ উপকারি!

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ওজন কমায়

গুগলে খুঁজছেন কী খেলে ওজন কমবে? হাতের কাছে রয়েছে আনারস! এতে প্রচুর পরিমাণে ফাইবার রয়েছে। নিয়মিত এই ফলের রস খান, এতে ক্যালোরির পরিমাণও খুব সামান্য। ফ্যাট না থাকায় এই রস তাড়াতাড়ি ওজন কমাতে সহায়তা করে।

ঠান্ডা লাগা থেকে বাঁচায়
একটু বৃষ্টিতে ভিজলেই বা শীতল জলে স্নান করলেই কি আপনার ঠান্ডা লেগে যায়? বছরের মধ্যে বেশির ভাগ দিনই সর্দি-কাশি, জ্বরে ভোগেন? আনারসের রস খেয়ে দেখুন। আনারসে রয়েছে ভিটামিন সি, যা ঠান্ডা লাগার ধাত কমায়! ফলে একটুতেই সর্দি-কাশি-জ্বর বাঁধিয়ে বসার ভাবনা থাকে না!

হজমের সমস্যা কমায়
একটু ভারী-মশলাদার খাবার খেলেই হজম হয় না? ঘনঘন হজমের ওষুধ না খেয়ে ডায়েটে এই ফলের রস খেয়ে দেখুন তো! উপকার মিলবেই! আনারসে রয়েছে ব্রোমেলিন নামে একটি উৎসেচক, যা হজমের সমস্যা কমাতে সক্ষম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pinapple Health Fitness
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE