Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Skin And Hair Care Tips For Durga Puja

পুজোর বাকি ১২ দিন, শেষ মুহূর্তে চুল এবং ত্বকের যত্ন নিতে কেন ভরসা রাখবেন আখের রসে

গরমে গলা ভেজানোর পানীয় ছাড়াও আখের রসের রয়েছে আরও অনেক গুণ। পুজোর আগে শেষ মুহূর্তে ত্বক ও চুলের যত্ন নিতে আখের রস কিন্তু ভাল একটি বিকল্প হতে পারে।

আখের রসে চুমুক দিয়ে ক্লান্তি কাটিয়ে ফের শুরু করছেন পুজোর কেনাকাটা।

আখের রসে চুমুক দিয়ে ক্লান্তি কাটিয়ে ফের শুরু করছেন পুজোর কেনাকাটা। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৭:৪৮
Share: Save:

বাতাসে পুজোর গন্ধ। আকাশে শরতের মেঘ। পুজোর বাকি আর মাত্র ১২ দিন। নতুন জামাকাপড় কেনা থেকে রূপচর্চা— সবেতেই চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। মাথার উপর চড়া রোদ। কেনাকাটি করার ফাঁকে অনেকেই গলা ভেজাতে ভরসা রাখছেন আখের রসের উপরে। আখের রসে চুমুক দিয়ে ক্লান্তি কাটিয়ে ফের শুরু করছেন পুজোর কেনাকাটা। গরমে গলা ভেজানোর পানীয় ছাড়াও আখের রসের রয়েছে আরও অনেক গুণ। পুজোর আগে শেষ মুহূর্তে ত্বক ও চুলের যত্ন নিতে আখের রস কিন্তু ভাল একটি বিকল্প হতে পারে।

চুলের যত্নে আখের রস

১) জমকালো পোশাক আর নিঁখুত রূপটান— পুজোর ভিড়ে নজরকাড়া হওয়ার একমাত্র অস্ত্র নয়। সাজগোজের অন্যতম অঙ্গ চুল। পাতলা চুল কিন্তু আপনার গোটা সাজটাই নষ্ট করে দিতে পারে। আখের রসে রয়েছে আয়রন, পটাশিয়াম, ক্যালশিয়ামের মতো স্বাস্থ্যকর নানা পুষ্টিগুণ। যা নতুন চুল গজাতে সাহায্য করে। পুজো প্রায় চলে এসেছে। যে কয়েক দিন বাকি রয়েছে ঘন চুল পেতে রোজ এক গ্লাস করে খেতে পারেন আখের রস।

২) চিরুনি দিলেই গোছা গোছা চুল হাতে উঠে আসছে? চুল ঝরার পরিমাণ কমাতে আখের রস কিন্তু দারুণ উপকারী। পুজোর আগে সুফল পেতে এক দিন অন্তর খেতে পারেন আখের রস।

ত্বকের নিজস্ব ঔজ্জ্বল্য থাকা জরুরি।

ত্বকের নিজস্ব ঔজ্জ্বল্য থাকা জরুরি। ছবি- সংগৃহীত

ত্বকের যত্নে

১) চেষ্টা করেও পুজোর আগে ব্রণ সারাতে পারছেন না? আখের রস কিন্তু এ কাজে আপনাকে সাহায্য করতে পারে। এই পানীয়ে রয়েছে ‘আলফা হাইড্রক্সি অ্যাসিড’। তা শরীরের জমে থাকা টক্সিন বার করে দিয়ে ত্বক ভিতর থেকে পরিষ্কার রাখে। ত্বকের মরা চামড়া দূর করতেও আখের রস উপকারী।

২) ত্বক আর্দ্র রাখা খুব জরুরি। নয়তো রূপটান করলেও তা ফুটবে না। ত্বকের নিজস্ব ঔজ্জ্বল্য থাকা জরুরি। ত্বকের প্রতিটি কোষ সচল ও সজীব রাখতে খেতে পারেন আখের রস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sugarcane Juice Hair Skin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE