Advertisement
১১ মে ২০২৪
Banana

Dirk Circle: চোখের নীচে কালি পড়ছে? সমাধান লুকিয়ে আছে কলার খোসায়

চোখের নীচে কালি কমাতে ভরসা রাখতে পারেন কলার খোসার উপর।

চোখের নীচে কালি কমাতে ভরসা রাখতে পারেন কলার খোসার উপর।

চোখের নীচে কালি কমাতে ভরসা রাখতে পারেন কলার খোসার উপর। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২২ ১৯:১৬
Share: Save:

চোখের তলার কালি কমাতে অনেকেই নানা উপায় অবলম্বন করে থাকেন। এই কালো দাগ বিভিন্ন কারনে হতে পারে। বংশগত কারণে, বয়সের কারণে আবার জীবনযাপন অথবা ত্বকের ধরন অনুযায়ী। চোখের নীচের কালি তুলতে অনেকেই বাজারচলতি বিভিন্ন প্রসাধনী ব্যবহার করে থাকেন। তাতে লাভের লাভ কিছুই হয়।

উল্টে ত্বকের বিভিন্ন সমস্যা দেখা দেয়। চিকিৎসকদের মতে, ত্বকের যেকোনও সমস্যার সমাধান প্রাকৃতিক উপায়ে করার চেষ্টাই সবচেয়ে ভাল। এতে যদি বা সমস্যার সমাধান নাও পাওয়া যায়, অন্তত ত্বকের অন্যান্য সমস্যা দেখা দেওয়ার আশঙ্কা কম থাকে।

চোখের নীচে কালি কমাতে ভরসা রাখতে পারেন কলার খোসার উপর।

ছবি: সংগৃহীত

১) রেটিনলসমৃদ্ধ কলার খোসা ত্বকের প্রধান প্রোটিন কোলাজেনকে উদ্দীপিত করে।

২) কলা থেকে খোসা ছাড়িয়ে তার ভিতরের সাদা আঁশগুলি বার করে নিন। তারপর খোসাটিকে হাতের সাহায্যে খানিক গুঁড়িয়ে অ্যালোভেরা জেলের সঙ্গে মিশিয়ে মাখতে পারেন। এই মিশ্রণটি মেখে চোখ বন্ধ করে কিছুক্ষণ থাকার পর ঠান্ডা জলে মুখ ধুয়ে নিন। সপ্তাহে তিন দিন করলে চোখের কালি দূর হবে নিমেষে। কলার খোসায় থাকা স্যালিসলিক অ্যাসিড চোখের নীচের দাগ-ছোপ থেকে মুক্তি দেয়।

৩) অ্যালোভেরা জেলের সঙ্গে মিশিয়ে দেওয়া ছাড়াও কলার খোসা টুকরো টুকরো করে সমান মাপে কেটে নিয়ে চোখের নীচে ঘষতে পারেন। উপকার পাবেন সহজেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Banana Eye Skin Care Eye Care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE