Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Night Skin Care Tips: করোনা আবহে ফের বাড়ি থেকে কাজ? কিন্তু তা বলে রাতের রূপচর্চায় ফাঁকি দেবেন না যেন

সারা দিন অফিসের কাজ নিয়ে ব্যস্ত? রূপরুটিনের জন্য আদর্শ সময় হতে পারে রাতই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ জানুয়ারি ২০২২ ১৭:৫৭
ঘুমাতে যাওয়ার আগে কয়েকটি নিয়ম মেনে চললেই ত্বক থাকবে সুস্থ।

ঘুমাতে যাওয়ার আগে কয়েকটি নিয়ম মেনে চললেই ত্বক থাকবে সুস্থ।
ছবি: সংগৃহীত

করোনা আবহে ফের বাড়ি থেকে কাজ করা শুরু হয়েছে। সারা দিন অফিসের কাজ নিয়ে ব্যস্ত থাকার ফলে নিজের দিকে তাকানোর সময় পাচ্ছেন না অনেকেই। বিশেষ করে ত্বকের যত্নে ঘাটতি থেকে যাচ্ছে। তবে সারা দিনের ত্বকের ক্লান্তি দূর করতে ভরসা রাখুন রাত্রিকালীন রূপচর্চায়। ভাবছেন ত্বকের যত্ন নিতে সারা রাত জেগে থাকতে হবে নাকি? একেবারেই নয়। ঘুমাতে যাওয়ার আগে কয়েকটি নিয়ম মেনে চললেই ত্বক থাকবে সুস্থ।


সিটিএম

রূপচর্চার শুরুর কথা সিটিএম। ভাঙলে দাঁড়ায় ক্লেনজিং, টোনিং, ময়েশ্চারাইজিং। ঘুমাতে যাওয়ার আগে ভাল করে ত্বক পরিষ্কার করা জরুরি। ফেসওয়াশ দিয়ে ভাল করে মুখ ধুয়ে টোনার লাগান। মিনিট দশেক অপেক্ষা করার পর নাইটক্রিম লাগিয়ে নিন। নাইটক্রিমে মেশাতে পারেন ভিটামিন-ই।

Advertisement


ছবি: সংগৃহীত


চুলের যত্নে
মাথার ত্বকে ও চুলে শুতে যাওয়ার আগে ঈষদুষ্ণ তেল মাসাজ করতে পারেন। চুলের আগা ফাটার সমস্যা থাকলে আমন্ড ওয়েলের সঙ্গে ল্যাভেন্ডার অয়েল মিশিয়ে মাখতে পারেন।

ব্রণ কমাতে

ত্বকে ব্রণ ও ব্রণের দাগ ছোপ থাকলে ঘুমানোর আগে ব্রণ বা দাগের উপর লাগান টি ট্রি অয়েল। ত্বক খুব স্পর্শকাতর হলে চন্দন বাটাও লাগাতে পারেন। নিমেষে দূর হবে ব্রণ।

ঠোঁটের যত্ন
শীতকালে ঠোঁট ফাটার সমস্যায় ভোগেন অনেকেই। তাই শুতে যাওয়ার আগে ঠোঁটে লাগাতে পারেন আমন্ড অয়েল। সারা রাতে ঠোঁট হয়ে উঠবে মসৃণ ও কোমল।


সারা দিন হাড়ভাঙা খাটুনির পর রাতে এত কিছু করতে হবে ভাবলে ভয় লাগতেই পারে। তাহলে রোজ ধাপে ধাপে শুরু করুন। এতে ত্বকের সারা দিনের ক্লান্তি কাটিয়ে ত্বক হয়ে উঠবে প্রাণবন্ত ও সজীব।

আরও পড়ুন

Advertisement