Advertisement
২১ জুলাই ২০২৪
Sonakshi Sinha’s Beauty Routine

হাতে মাত্র কয়েকটা দিন! সোনাক্ষীর মতো হবু কনেরা শেষ মুহূর্তে ত্বকের যত্ন নেবেন কী ভাবে?

বিশেষ দিনটির জন্য ত্বকের বিশেষ যত্ন নিতে দেখা যায় হবু কনেদের। কেউ সালোঁয় গিয়ে ফেসিয়াল করান। বিয়ের মাসখানেক আগে থেকে অনেকেই ‘প্রি-ব্রাইডাল ট্রিটমেন্ট’-এর মধ্যে থাকেন।

Beauty secrets of bride-to-be Sonakshi Sinha

বিয়ের আগে সোনাক্ষীর ত্বকচর্চা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৪ ১৮:৫১
Share: Save:

আর মাত্র দিন ৯-১০ দিনের অপেক্ষা। শোনা যাচ্ছে, চলতি মাসের ২৩ তারিখ বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন ‘হীরামন্ডি’ ছবির অভিনেত্রী সোনাক্ষী সিন্‌হা। মুম্বয়ের এক বিলাসবহুল হোটেলে বসবে বিবাহবাসর। দীর্ঘ দিনের বন্ধু, অভিনেতা জ়াহির ইকবালকে বিয়ে করতে চলেছেন তিনি। খবর যদি সত্যি হয়, তা হলে দুই বাড়িতেই এখন প্রস্তুতি তুঙ্গে। বিশেষ দিনের জন্য নিজেকে কেমন ভাবে প্রস্তুত করছেন সোনাক্ষী?

বিশেষ দিনটির জন্য ত্বকের বিশেষ যত্ন নিতে দেখা যায় হবু কনেদের। কেউ সালোঁয় গিয়ে ফেসিয়াল করান। বিয়ের মাসখানেক আগে থেকে অনেকেই ‘প্রি-ব্রাইডাল ট্রিটমেন্ট’-এর মধ্যে থাকেন। তবে, সোনাক্ষী আটকে চিরাচরিত ঘরোয়া উপচারে। ত্বকের জেল্লা ধরে রাখতে ঠিক কী কী মেনে চলছেন হবু কনে?

১) সোনাক্ষীর দিন শুরু হয় দু’কাপ ঈষদুষ্ণ জল খেয়ে। শরীরে জমা টক্সিন দূর করতে এই টোটকা একেবারে অব্যর্থ। তা ছাড়া ত্বকের জেল্লা ধরে রাখতে রোজ খালি পেটে হালকা গরম জল খাওয়া যেতেই পারে।

২) প্রতি দিন দাঁত মাজার মতোই গুরুত্বপূর্ণ বিষয় হল ত্বকে ময়েশ্চারাইজ়ার মাখা। সোনাক্ষী জানিয়েছেন, রাতে ঘুমোতে যাওয়ার আগে ব্রাশ করতে এবং হালকা কোনও ময়েশ্চারাইজ়ার মাখতে কখনও তিনি ভোলেন না।

৩) সোনাক্ষী তাঁর এই জেল্লাদার ত্বকের রহস্য ফাঁস করেছেন নিজেই। তিনি জানিয়েছেন, ময়েশ্চারাইজ়ার হিসাবে তাঁর প্রথম এবং শেষ পছন্দ অ্যালো ভেরা জেল। সময়বিশেষে অ্যালো ভেরা জেলের সঙ্গে হোহোবা এবং কাঠবাদামের তেল মিশিয়ে নেন তিনি।

৪) তারকা মানেই সালোঁয় গিয়ে বা রাসায়নিক চিকিৎসা করে রূপচর্চা করতে হবে, তা মনে করেন না সোনাক্ষী। এমনকি, শত ব্যস্ততাতেও ‘শিটমাস্ক’ ব্যবহার করেন না তিনি। একেবারে প্রাকৃতিক, ঘরোয়া প্যাক, মাস্ক মেখেই ত্বকের যাবতীয় সমস্যা দূরে রাখেন হবু কনে।

Beauty secrets of bride-to-be Sonakshi Sinha

সোনাক্ষীর দিন শুরু হয় দু’কাপ ঈষদুষ্ণ জল খেয়ে। ছবি: সংগৃহীত।

৫) শীতকালে সোনাক্ষীর ত্বক অতিরিক্ত শুষ্ক হয়ে যায়। তখন সোনাক্ষী বাড়িতে তৈরি ঘিয়ের সঙ্গে খাঁটি নারকেল তেল মিশিয়ে বিশেষ এক ধরনের প্রলেপ মাখেন সারা দেহে।

৬) প্রচণ্ড গরমেও শুটিং বা হাজার রকম ব্যস্ততা সামাল দিতে হয় তাঁকে। তার জেরে ত্বক ক্লান্ত দেখাতেই পারে। বাড়ি ফিরে যদি আবার ঘরোয়া কোনও অনুষ্ঠানে যেতে হয়, তার আগে মুলতানি মাটি দিয়ে তৈরি প্যাক মেখে নেন সোনাক্ষী। তবে, শুধু মুলতানি মাটি মুখে মাখা যাবে না। তার সঙ্গে মিশিয়ে নিতে হবে অ্যালো ভেরা জেল এবং গোলাপ জল। ঘরোয়া এই টোটকাতেই ত্বক একেবারে ঝকঝকে হয়ে উঠবে।

৭) শুটিং থেকে ফিরতে রাত হলেও মুখ থেকে মেকআপ তুলতে ভোলেন না সোনাক্ষী। তিনি মনে করেন, ত্বকের স্বাস্থ্য ভাল রাখতে শুধু সঠিক প্রসাধনী নির্বাচন নয়, জোর দিতে হবে তা পরিষ্কারের উপরেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE