Advertisement
১১ মে ২০২৪
Makeup

Makeup Hacks: মেকআপ করার কিছুক্ষণের মধ্যেই কি সাজ নষ্ট হয়ে যাচ্ছে? কোন ভুল এড়িয়ে চলবেন

খুব সাজতে ইচ্ছা না করলে প্রাইমারের উপর ব্লাশার ও কম্প্যাক্ট দিয়েও সম্পূর্ণ করতে পারেন সাজ। আর কী কী গুণ রয়েছে প্রাইমারের?

চেহারায় ফুরফুরে ভাব আনতে প্রাইমার কাজে আসে।

চেহারায় ফুরফুরে ভাব আনতে প্রাইমার কাজে আসে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ১৯:২৩
Share: Save:

অনেকক্ষণ ধরে মন দিয়ে মেকআপ করলেন। অথচ বাড়ি থেকে বেরোনোর ঘণ্টা খানেকের মধ্যেই সব সাজ ভেস্তে গেল। মেকআপ গলতে শুরু করল। এমনটা হলে কার-ই বা ভাল লাগে? সাজার সময়ে কিছু ছোটখাটো ভুলের জন্যই এমনটা ঘটে আপনার সঙ্গে। কী করে সাজলে অনেকক্ষণ ঠিক থাকবে, জেনে নিন।

অনেকেই মেকআপ করার সময়ে প্রাইমার ব্যবহার করেন না। আর এই কারণেই সমস্যাটা হয়। চেহারায় ফুরফুরে ভাব আনতে প্রাইমার কাজে আসে। খুব সাজতে ইচ্ছা না করলে প্রাইমারের উপর ব্লাশার ও কম্প্যাক্ট দিয়েও সম্পূর্ণ করতে পারেন সাজ। প্রাইমারের ত্বক চকচকে করে তোলে, সাজে ঔজ্জ্বল্য আসে। মেকআপ দীর্ঘক্ষণ টিকিয়ে রাখতেও প্রাইমারের জুড়ি মেলা ভার।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আর কী কী কারণে মেকআপের শুরুতে প্রাইমার ব্যবহার করবেন?

১) ত্বকের ধরন তৈলাক্ত হলে মেকআপ ঠিকঠাক বসে না! মেকআপের আগে প্রাইমার ব্যবহার করলে ত্বকে সিবাম উৎপাদনের হার কমে, ফলে মেকআপ করলেও ত্বক তেলতেলে দেখায় না!

২) মেকআপ করলে ত্বক শুষ্ক হয়ে যায়। প্রাইমার ব্যবহার করলে ত্বকের আর্দ্রতা বজায় থাকে। ফলে চড়া মেকআপ করলেও ত্বকে টান ধরে না।

৩) খুব দামি মেকআপ প্রসাধনী ব্যবহার করেও ত্বকে ব্রণ কিংবা ওপেন পোর্‌স লোকানো যায় না! প্রাইমার ব্যবহার করলে এই সমস্যা হয় না। এই প্রসাধনীটি ত্বক মসৃণ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Makeup Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE