Advertisement
১১ মে ২০২৪
Sara Ali Khan

Sara Ali Khan: ঠোঁটে লেগে থাকে ছোঁয়াচে হাসি! ত্বকের যত্নে কী কী করেন সারা আলি খান

নিজেকে ফিট রাখতে শরীরচর্চা করার পাশাপাশি ত্বকের যত্নেও সময় দেন সারা আলি খান। জেল্লা ধরে রাখতে কী কী করেন তিনি?

সারা আলি খান।

সারা আলি খান। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২২ ১৮:৪৩
Share: Save:

বলিউডের ফিট অভিনেত্রীদের মধ্যে অন্যতম সারা আলি খান। নায়িকা হিসাবে বড় পর্দায় আত্মপ্রকাশের আগে ৯৬ কেজি থেকে ৫৬ কেজি হয়েছেন। এখন তিনি মেদহীন, তন্বী। সমুদ্রসৈকতে রামধনু রঙা বিকিনি কিংবা নজরকাড়া জিমপোশাকে— সারা প্রতিটা ছবিতেই উষ্ণতার পারদ চড়ে ইনস্টাগ্রামে। তবে সব সময় যে খুব চড়া রূপটানে ধরা দেন তিনি এমন নয়। অভিনেত্রীর ইনস্টাগ্রাম ঘাঁটলেই দেখা যাবে তিনি সদ্য ঘুম থেকে ওঠার পরের ছবিও দিয়েছেন। সেই ছবিই প্রমাণ করে সারার ত্বক রূপটান ছাড়াও অত্যন্ত উজ্জ্বল। এমন উজ্জ্বল ত্বকের নেপথ্যে রয়েছে পর্যাপ্ত যত্ন ও পরিচর্যা।

আরও পড়ুন:

ত্বকের যত্ন নিতে সারা আলি খানের রূপরুটিনের একটি বড় অংশ জুড়ে থাকে পর্যাপ্ত পরিমাণে জল খাওয়া। জল শরীরের যাবতীয় টক্সিন বার করে দিতে সাহায্য করে। ফলে ত্বক উজ্জ্বল হয়। সারা জানিয়েছেন, ত্বকের যত্ন নিতে তিনি কখনও ঘুমের সঙ্গে আপোস করেন না। এখন অবশ্য কাজের চাপে বেশি ক্ষণ ঘুমের সময় পান না। তবে শ্যুটিংয়ের চাপে তিনি যখনই সময় পান ঘুমিয়ে পড়েন। ঘুম শরীরের রক্তপ্রবাহকে যথাযথ সঞ্চালন করতে সাহায্য করে। পর্যাপ্ত ঘুমের ফলে চেহারাতেও থাকে চনমনে ভাব।

ত্বকের যত্ন নিতে শরীরচর্চাতেও জোর দেন সারা। সারা মনে করেন, শুধুমাত্র শরীর ভাল রাখতে নয়, ত্বকের যত্ন নিতেও সমান জরুরি শরীরচর্চা করা। নিয়মিত শরীরচর্চার অভ্যাস ত্বকের প্রতি কোষে রক্ত চলাচল সচল রাখে। এর ফলে ত্বক থাকে মসৃণ ও চকচকে। শত ব্যস্ততার মধ্যেও ত্বকের পরিষ্কার করে ময়েশ্চারাইজার লাগাতে ভোলেন না অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sara Ali Khan Actor Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE