Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Sabyasachi Mukherjee

দেশের বাইরে সব্যসাচী মুখোপাধ্যায়ের প্রথম বিপণি, দীপাবলির আগেই চালু হচ্ছে নিউ ইয়র্ক শহরে

নিউ ইয়র্কে নিজস্ব বিপণি খুলছেন সব্যসাচী মুখোপাধ্যায়। দেশের বাইরে এটিই পোশাকশিল্পীর প্রথম বিপণি। সামনের বছর মুম্বইয়েও চালু করছেন নতুন দোকান।

বিদেশের মাটিতে হলেও এই বিপণির সাজে রয়েছে ভারতীয় ঐতিহ্যের নিদর্শন।

বিদেশের মাটিতে হলেও এই বিপণির সাজে রয়েছে ভারতীয় ঐতিহ্যের নিদর্শন। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ১৯:৪৭
Share: Save:

বিদেশে প্রথম বিপণি চালু করছেন সব্যসাচী মুখোপাধ্যায়। নিউ ইয়র্ক শহরে আগামী ১৬ তারিখ উদ্বোধন হবে সেই বিপণির।

বিদেশে অনেক দিন ধরেই জনপ্রিয় বাঙালি এই পোশাকশিল্পী। নিয়মিত আমেরিকায় দেখা যায় তাঁর কাজ। নিউ ইয়র্কের ১২২ বছরের পুরনো বিলাসবহুল বিপণি ‘বার্গডর্ফ গুডম্যান’-এ সব্যসাচীর কাজ রাখা হয়। তাঁর কাজ বেশ প্রশংসিতও হয়েছে। তবে দেশের বাইরে সব্যসাচীর নিজস্ব কোনও বিপণি ছিল না। এটিই প্রথম।

নিউ ইয়র্কের ক্রিস্টোফার স্ট্রিটের এক বহুতলে তৈরি হয়েছে বিপণি। বিদেশের মাটিতে হলেও এই বিপণির সাজে রয়েছে ভারতীয় ঐতিহ্যের নিদর্শন। নকশা করা ঝাড়বাতির আলোর ছটায় বিপণির অন্দর যেন ঝলমল করে। গোটা বিপণিকে মুড়ে ফেলা হয়েছে ভেলভেটের লাল কার্পেটে। দেওয়ালে কাঠের কাজ। রকমারি নকশা। পুরনো সব ছবি। সব মিলে যেন রাজকীয় এক পরিবেশ। বিপণিতে পা রাখলেই বোঝা যাবে কী ধরনের জিনিস মিলবে।

মুম্বইয়েও সব্যসাচীর নতুন একটি বিপণি তৈরি হচ্ছে। মুম্বইয়ের বীর নরিম‍্যান রোড এবং কাওয়াসজি পটেল স্ট্রিটের সংযোগস্থলে একটি চারতলা বাড়ি ভাড়া নেওয়া হয়েছে এই বিপণির জন‍্য। সূত্রের খবর, এই বাড়িটির ভাড়া মাসে ২ কোটি টাকা। ওই বাড়িটির পাশেই রয়েছে বিলাসবহুল জিনিসপত্রের জন্য খ‍্যাত দুই আন্তর্জাতিক সংস্থার বিপণি। তবে কবে নাগাদ মুম্বইয়ে সব্যসাচীর ওই বিপণির উদ্বোধন হবে, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। সূত্রের খবর, ২০২৩-এর জানুয়ারি নাগাদ চালু হতে পারে বিপণিটি। মুম্বই ছাড়াও নয়া দিল্লি, কলকাতা এবং হায়দরাবাদেও সব্যসাচীর দোকান রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sabyasachi mukhopadhyay
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE