Advertisement
০৬ মে ২০২৪
Monsoon Hair care Pack

চিরুনি চালালেই চুল ঝরছে? ৩ ঘরোয়া প্যাক নিয়মিত ব্যবহার করলে সুফল পাবেন

বর্ষাকালে চুলের চাই আলাদা যত্ন। ব্যবহার করতে পারেন কয়েকটি প্যাক। নিয়ম করে চুলে মাখলে উপকার পাবেন।

Symbolic Image.

বর্ষাকালে চুলের চাই আলাদা যত্ন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ২০:৫০
Share: Save:

বর্ষায় চুল ওঠে বেশি। বাতাসে আর্দ্রতা এতই বেশি থাকে এই সময়, যে রোজ শ্যাম্পু করলেও লাভ কিছুই হয় না। কাজে আসে না প্রসাধনীও। মাথায় চিরুনি চালালেই রাশি রাশি চুলে ভরে যাচ্ছে বাড়ির মেঝে। বিশেষ করে চুল ওঠার সমস্যা নিয়ে যাঁরা সারা বছরই নাজেহাল থাকেন, বর্ষায় ভোগান্তি যেন দ্বিগুণ হয়। বর্ষাকালে চুলের চাই আলাদা যত্ন। ব্যবহার করতে পারেন কয়েকটি প্যাক। নিয়ম করে চুলে মাখলে উপকার পাবেন।

১) দই, লেবু এবং সর্ষের তেল দিয়ে বানিয়ে নিন প্যাক। চুলের জন্য তিনটেই দারুণ উপকারী। বিশেষ করে রুক্ষ চুল মসৃণ করতে এই প্যাক বেশ কার্যকরী। এই তিনটি উপকরণ দিয়ে তৈরি প্যাক সপ্তাহে ৩ দিন চুলে লাগাতে পারেন। চুল ঝরা কমবে।

২) ডিমের সাদা অংশ, লেবু এবং মধু— এই উপকরণগুলি চুলের জেল্লা আনে সহজেই। এগুলি দিয়ে বানিয়ে নিতে পারেন প্যাক। চুলের গোড়ায় ভাল করে এই প্যাক মেখে কিছু ক্ষণ রেখে দিন। শুকিয়ে এলে ধুয়ে ফেলুন। সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করলে উপকার পাবেন।

৩) আমলকি চুল ঝরা কমায়। বর্ষায় তাই ভরসা রাখতে পারেন আমলকির উপর। তবে শুধু আমলকি নয়, তার সঙ্গে মেশাতে হবে নারকেল তেল। রুক্ষ এবং শুষ্ক চুলের জন্য এই প্যাক বেশ উপকারী। আমলকির রসের সঙ্গে নারকেল তেল মিশিয়ে সপ্তাহে ২ দিন মাখতে পারেন। চুল পড়া কমবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair care Hair Pack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE