Advertisement
১৯ মে ২০২৪
Detox Water

কাজের চাপে পার্লারে যাওয়ার সময় পাচ্ছেন না? চুল ও ত্বকে বাড়তি জেল্লা পেতে ভরসা হোক ঘরোয়া তিন পানীয়

অনেকেই অফিস আর বাড়ি সামলাতে গিয়ে, পুজোর আগে ত্বক এবং চুলের ঠিকঠাক যত্ন নিয়ে উঠতে পারছেন না। তবে চুল ও ত্বকের ঔজ্জ্বল্য ফিরে পেতে শুধু বাইরে থেকে নয়, যত্ন নেওয়া প্রয়োজন ভিতর থেকেও।

পুজোর ভিড়ে নজর কাড়তে রূপচর্চাতেও ঘাটতি রাখছেন না কেউ।

পুজোর ভিড়ে নজর কাড়তে রূপচর্চাতেও ঘাটতি রাখছেন না কেউ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১১:২৮
Share: Save:

বাতাসে পুজোর গন্ধ। উৎসব-উদ্‌যাপনের প্রস্তুতি প্রায় শেষের পথে। পুজোর কেনাকাটা করার পাশাপাশি চলছে নিজেকে আরও বেশি করে সুন্দর করে তোলার চেষ্টা। পুজো আসার আগে এই সময়ে চলে রোগা হওয়ার পর্ব। পুজোর ভিড়ে নজর কাড়তে রূপচর্চাতেও ঘাটতি রাখছেন না কেউ। কিন্তু অফিসের চাপে অনেকেই আলাদা করে নিজের যত্ন নেওয়ার সময় পাচ্ছেন না। অফিস আর বাড়ি করতে গিয়ে, ত্বক এবং চুলের জেল্লা ফেরানোর চেষ্টাটাই ঠিকঠাক করে উঠতে পারছেন না।

পুষ্টিবিদরা বলছেন, চুল ও ত্বকের ঔজ্জ্বল্য ফিরে পেতে শুধু বাইরে নয়, যত্ন নেওয়া প্রয়োজন ভিতর থেকেও। পুজোর আগে চটজলদি চকচকে ত্বক এবং ঝলমলে চুল পেতে তাঁরা কয়েকটি ডিটক্স পানীয়ের খোঁজ দিয়েছেন। আলাদা করে ত্বকে বা চুলে মালিশ করার ঝক্কি নেই। পুজোর আগে শেষ কয়েকটি দিন নিয়ম করে সেগুলি খেলে উপকার পাবেন দ্রুত।

চুল ও ত্বকের ঔজ্জ্বল্য ফিরে পেতে শুধু বাইরে নয়, যত্ন নেওয়া প্রয়োজন ভিতর থেকেও।

চুল ও ত্বকের ঔজ্জ্বল্য ফিরে পেতে শুধু বাইরে নয়, যত্ন নেওয়া প্রয়োজন ভিতর থেকেও। প্রতীকী ছবি।

মৌরি ভেজানো জল

শরীর ঠান্ডা রাখতে মৌরির জল দারুণ উপকারী। তবে শুধু শরীর নয়, চুল এবং ত্বকের যত্নেও কিন্তু মৌরির জল দারুণ কার্যকর। রোজ সকালে মৌরি ভেজানো জল খেলে শরীরের যাবতীয় টক্সিন বাইরে বার করে দেয়। এতে চুল এবং ত্বক পুজোর আগে দুই জেল্লাদার হবে।

দারচিনি আর মধুর পানীয়

দারচিনি অ্যান্টি-ব্যাক্টেরিয়াল এবং অ্যান্টি-ফাঙ্গাল উপাদান সমৃদ্ধ। আর অন্য দিকে মধুতে রয়েছে অ্যান্টি-অক্সিড্যান্ট। এই দু’টি একসঙ্গে জুটি বেঁধে ভিতর থেকে পরিষ্কার রাখে ত্বক। চুলের জেল্লা ধরে রাখতেও এই পানীয় কার্যাকর।

শসা আর পুদিনার পানীয়

শসায় রয়েছে প্রচুর পরিমাণ জল। আর পুদিনা অসংখ্য পুষ্টিগুণে সমৃদ্ধ। পুদিনা এবং শসা এক বোতল জলে সারা রাত ভিজিয়ে রেখে খেলে বেশ উপকার পাওয়া যায়। ত্বকেও একটি বাড়তি জেল্লা আসবে। চুলও হয়ে উঠবে ঝলমলে। পুজোর আগে এক দিন অন্তর এই জল খাওয়া যেতে পারে। সুফল মিলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Beauty Hair Durga Puja 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE