Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Makeup tips for Durga Puja

পুজোয় সারা আলি খানের সাজে সেজে উঠতে চান? রইল কী ভাবে সাজবেন তার হদিস

গাঢ় রঙের লিপস্টিক, উজ্জ্বল রঙের আইশ্যাডোর মিলমিশেই যে সুন্দর হয়ে উঠতে হবে এমন কিন্তু মানে নেই। বরং ‘নো মোক আপ’ লুকেও আপনি হয়ে উঠতে পারেন অনন্যা।

পুজোয় সেজে উঠুন সারার সাজে।

পুজোয় সেজে উঠুন সারার সাজে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ২১:১০
Share: Save:

পুজোর আগে সাজগোজের প্রতি মেয়েদের একটু বেশিই ঝোঁক বাড়ে। সাজগোজ সম্পূর্ণটাই ব্যক্তিভেদে পৃথক হয়। কেউ পছন্দ করেন চড়া মেক-আপ কারও আবার পছন্দ করেন ‘নো মেক আপ লুক’।

বলিউডের বিভিন্ন অভিনেত্রীর মেক আপ লুক আমরা অনুকরণ করতে চাই। আপনি কি হালকা মেক আর করতে পছন্দ করেন? গাঢ় রঙের লিপস্টিক, উজ্জ্বল রঙের আইশ্যাডোর মিলমিশেই যে সুন্দর হয়ে উঠতে হবে এমন কিন্তু মানে নেই। বরং ‘নো মোক আপ’ লুকেও আপনি হয়ে উঠতে পারেন অনন্যা। এই পুজোয় সকালের সাজে অভিনেত্রী সারা আলি খানের জন্মদিনের সাজে আপনিও সেজে উঠতে পারেন। হালকা মেক আপ করেও কী ভাবে পুজোর ভিড়ে নজর কাড়া যায় রইল সেই হদিস।

১) প্রথমে ভাল করে টোনার দিয়ে মুখ পরিষ্কার করে নিন। এ বার প্রাইমার নিয়ে সারা মুখে ভাল করে লাগিয়ে নিন। ত্বকে উন্মুক্ত রন্ধ্রের সমস্যা থাকলে সিলিকন বেস প্রাইমার ব্যবহার করুন।

২) এ বার একটি ম্যাট ফিনিশ ফাউন্ডেশন নিয়ে সারা মুখে ভাল ভাবে লাগিয়ে নিন। ফাউন্ডেশনের রঙ যেন আপনার ত্বকের রঙের সঙ্গে মানানসই হয় সে বিষয়টি মাথায় রাখতে হবে।

গোলাপি ব পিচ রঙের ব্লাশ ব্যবহার করুন।

গোলাপি ব পিচ রঙের ব্লাশ ব্যবহার করুন। প্রতীকী ছবি।

৩) এর পর চোখের তলায় এবং দাগছোপ আছে এমন জায়গায় খুব অল্প মাত্রায় কনসিলার ব্যবহার করে স্পঞ্জ দিয়ে খুব ভাল করে মিশিয়ে নিন।

৪) আইব্রো পেনসিল দিয়ে ভাল করে ভ্রুজোড়া শেপ করে নিন। চোখের মেক আপের জন্য প্রথমে হালকা ব্রাউন শেডের আইশ্যাডো চোখের পাতায় ব্যবহার করুন। ‘ওয়াটার লাইন’ ও ‘ল্যাশ লাইনে’-এ কাজল ব্যবহার করুন। আইল্যাশ কার্লার দিয়ে চোখের পাতা কার্ল করে নিন। মাস্কারা ব্যবহার করে নিলেই সম্পূর্ণ হবে চোখের সাজ।

৫) এ বার হালকা গোলাপি ব পিচ রঙের ব্লাশ ব্যবহার করুন। তার থেকে গাঢ় রঙের কনটোর দিয়ে নাক, চোয়ালের নীচের অংশে কনটোরিং করুন। হালকা করে হাইলাইটার ব্যবহার করুন। খুব চকচকে যেন না দেখায় সে দিকে খেয়াল রাখে হবে।

৬) প্রথমে হালকা বাদামি রঙের লিপলাইনার পরুন। ন্যুড শেডের ম্যাট লিপস্টিক লাগিয়ে নিন। একটা কালো টিপ আর কানে অক্সিডাইজ ঝুমকো পরে নিলেই সাজ সম্পূর্ণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sara Ali Khan Makeup Makeup Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE