Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Eye Makeup

মহালয়ার বিকালে বন্ধুদের সঙ্গে আড্ডা দেবেন? মধ্যমণি হয়ে উঠতে কেমন হবে চোখের সাজ?

উৎসবের দিনে বন্ধুদের ভিড়ে মধ্যমণি হতে চাইলে সাজ হওয়া চাই নিখুঁত। সকলের থেকে নিজেকে আলাদা দেখাতে চোখের সাজ কিন্তু নজরকাড়া হতে হবে।

সকলের থেকে নিজেকে আলাদা দেখাতে চাইলে চোখের সাজ কিন্তু নজরকাড়া হতে হবে।

সকলের থেকে নিজেকে আলাদা দেখাতে চাইলে চোখের সাজ কিন্তু নজরকাড়া হতে হবে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৬:১২
Share: Save:

উৎসবের আলোয় সেজে উঠেছে শহর থেকে শহরতলি। বেশ কিছু মণ্ডপে চলে এসেছে প্রতিমাও। পুজোর আগে শেষ রবিবার। একে মহালয়া, তার উপর রবিবার। অনেকেরই পুজোর আড্ডা শুরু হয় আজ থেকেই। উৎসবের দিনে বন্ধুদের ভিড়ে মধ্যমণি হতে গেলে সাজ হওয়া চাই নিখুঁত। সকলের থেকে নিজেকে আলাদা দেখাতে চাইলে চোখের সাজ কিন্তু নজরকাড়া হতে হবে। রোজকার মতো শুধু কাজল আর মাস্কারা ব্যবহার করলে কিন্তু হবে না। চোখ সাজাতে হবে যত্ন নিয়ে।

Advertisement

উৎসবের মরসুমে বন্ধুদের জমায়েতে কেমন হবে চোখের বিশেষ সাজ?

চোখ সাজাতে মাস্কারার খুব গুরুত্বপূর্ণ।

চোখ সাজাতে মাস্কারার খুব গুরুত্বপূর্ণ। ছবি: সংগৃহীত

১) চোখের মেক আপ করছেন আর কনসিলার ব্যবহার করবেন না, তা কী করে হয়! চোখের রূপটানে কনসিলার খুব প্রয়োজনীয়। ত্বকের রং অনুযায়ী কনসিলার বাছুন। কনসিলার দিয়ে চোখের তলার কালি ঢেকে ফেলুন। চোখের পাতার উপরেও লাগাতে পারেন। ত্বকের সঙ্গে ভাল করে মিশিয়ে নিন।

Advertisement

২) চোখের অন্যতম প্রসাধনী হল আইশ্যাডো। পোশাকের সঙ্গে মিলিয়ে আইশ্যাডো ব্যবহার করতে পারেন। যে রঙেরই আইশ্যাডো ব্যবহার করুন না কেন, চোখের উপর লাগানোর সময় সতর্ক থাকুন। চোখে কতটা আইশ্যাডো ব্যবহার করবেন, সেটা ঠিক করে নিন। আইলাইনার লাগাতে চাইলে আইশ্যাডো ব্যবহারের আগে লাগান।

৩) আইলাইনার সব সময় আইশ্যাডো ব্যবহারের আগে লাগাবেন। চোখের আকার অনুযায়ী লাইনার পরুন। বড় চোখের ক্ষেত্রে সরু করে আইলাইনার পরতে পারেন। ছোট চোখের ক্ষেত্রে একটু মোটা করে আইলাইনার পরলে ভাল দেখাবে।

৪) চোখ সাজাতে মাস্কারার খুব গুরুত্বপূর্ণ। তবে মাস্কারা লাগানোর আগে চোখের পাতায় একটু পাউডার লাগিয়ে নিতে পারেন। তা হলে দীর্ঘ ক্ষণ স্থায়ী হবে মাস্কারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.