Advertisement
২০ জুলাই ২০২৪
Perfume Hacks

পুজোর ভিড়ে-গরমে সুগন্ধির সুবাস টিকিয়ে রাখবেন কী ভাবে?

পুজোর সময় সকাল থেকে রাত পর্যন্ত মণ্ডপে মণ্ডপে ঘুরে ঠাকুর দেখার পরিকল্পনা করছেন নিশ্চয়ই? জেনে নিন, কী কী করলে পারফিউমের গন্ধ সারা দিন স্থায়ী হবে।

পুজোতে পারফিউমের গন্ধ টিকিয়ে রাখতে না পারলে সাজটাই যেন সম্পূর্ণ হবে না।

পুজোতে পারফিউমের গন্ধ টিকিয়ে রাখতে না পারলে সাজটাই যেন সম্পূর্ণ হবে না। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৫:৩৪
Share: Save:

যথেষ্ট দাম দিয়ে পারফিউম কিনলেও তার গন্ধ দীর্ঘস্থায়ী হচ্ছে না কিছুতেই? আচমকা পাশ থেকে কেউ হেঁটে যাওয়ার সময় ষদি সুগন্ধ নাকে এসে লাগে, সেই আগন্তুককেও যেন মনে থেকে যায়। তাই সাজগোজ যেমনই হোক, সুগন্ধি বাছাইয়ে যেন কোনও খুঁত না থাকে।

পুজোর সময় সকাল থেকে রাত পর্যন্ত মণ্ডপে মণ্ডপে ঘুরে ঠাকুর দেখার পরিকল্পনা করছেন নিশ্চয়ই? পুজোতে পারফিউমের গন্ধ টিকিয়ে রাখতে না পারলে সাজটাই যেন সম্পূর্ণ হবে না। তাই জেনে নিন, কী কী করলে পারফিউমের গন্ধ সারা দিন স্থায়ী হবে।

শরীর গরম হলে পারফিউমের গন্ধ স্থায়ী হয়।

শরীর গরম হলে পারফিউমের গন্ধ স্থায়ী হয়। ছবি: সংগৃহীত

১) পারফিউমের গন্ধ বেশি ক্ষণ টিকিয়ে রাখতে চাইলে গরম জলে স্নান করুন। স্নানের ঠিক পরেই শরীরে সুগন্ধি স্প্রে করুন। গরম জল রোমকূপের মুখ বড় করে দেয়। ফলে পারফিউম ত্বকে শোষিত হয় এবং বেশি ক্ষণ স্থায়ী হয়।

২) শুষ্ক ত্বকে পারফিউমের গন্ধ দ্রুত উবে যায়। ত্বকে ময়শ্চারাইজার লাগিয়ে তার পর পারফিউম লাগান। এতে সুগন্ধি বেশি ক্ষণ স্থায়ী হবে।

৩) শরীর গরম হলে পারফিউমের গন্ধ স্থায়ী হয়। পালস্‌ পয়েন্টগুলি বাকি শরীরের তুলনায় গরম থাকে। তাই এই অংশে পারফিউম লাগালে তা বেশি ক্ষণ স্থায়ী হবে। হাতের কব্জি, ঘাড়ে, কনুইয়ের ভিতর দিকে, হাঁটুর পিছন দিকে সুগন্ধি ব্যবহার করুন।

৪) পালস পয়েন্টে পারফিউম লাগানোর পর কখনই ঘষবেন না। এতে পারফিউম তাড়াতাড়ি উবে যায়। খুব ভাল হয়, যদি সেই সব জায়গায় আগে অল্প ভেসলিন ব্যবহার করে নেন।

৫) পারফিউমের সুগন্ধ বেশি দিন ধরে রাখতে কোনও ঠান্ডা জায়গায় রাখুন। ফ্রিজে রাখতে পারলে সবচেয়ে ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Perfume Hack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE