Advertisement
২০ জুলাই ২০২৪
Fashion Tips

মণ্ডপে জমকালো ধুতি-পাঞ্জাবির ভিড়ে ছিমছাম সাজেও নজর কাড়তে পারেন

ভিড়ের মাঝে নারীদের নজর কাড়তে খুব বেশি জমকালো পোশাক নয়, বরং ভরসা রাখুন ছিমছাম নকশার উপর। পুজোয় পোশাক বাছাই করার ক্ষেত্রে নিজের আরামের বিষয়টি সবার আগে মাথায় রাখতে হবে।

পুরুষদের পুজোর ফ্যাশন হোক ছিমছাম।

পুরুষদের পুজোর ফ্যাশন হোক ছিমছাম। ছবি: ইনস্টাগ্রাম।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ০৯:৩০
Share: Save:

মেয়েরাই কেবল ফ্যাশন সচেতন— এ ধারণা কিন্তু একেবারেই ভুল। আজকাল ছেলেরাও মেয়েদের সঙ্গে পাল্লা দিয়ে ফ্যাশনের ব্যাপারে বিশেষ উত্সাহী। তবে নামী-দামি সংস্থার পোশাক ও সাজের আনুষঙ্গিক ব্যবহার করলে তবেই যে আপনি নজরে পড়বেন, এমন ধারণা একেবারেই ভুল! একটু বুদ্ধি খাটিয়ে কম খরচেও দিব্যি সাজা যায়। তাই অর্থ নয় বরং মগজের জোরেই তৈরি করুন স্বতন্ত্র স্টাইল স্টেটমেন্ট!

পুজো আসতে আর বাকি মাত্র ক’টা দিন। ভিড়ের মাঝে নারীদের নজর কাড়তে খুব বেশি জমকালো পোশাক নয়, বরং ভরসা রাখুন ছিমছাম নকশার উপর। পুজোয় পোশাক বাছাই করার ক্ষেত্রে নিজের আরামের বিষয়টিও সবার আগে মাথায় রাখতে হবে। জেনে নিন পুজোর ফ্যাশনের কিছু জরুরি টিপ্‌স যা ভুললে কিন্তু একেবারেই চলবে না।

সাজ হোক পরিপাটি।

সাজ হোক পরিপাটি। ছবি: ফেসবুক।

১) পোশাক দামি হোক বা না হোক, থাকুক পরিপাটি। অনেক দাম দিয়ে পোশাক কিনেছেন অথচ কোঁচকানো শার্ট পরেই বেড়িয়ে পরলেন ঠাকুর দেখতে। তা হলে কিন্তু আপনার সাজ একেবারে মাটি। তাই পোশাক পরার আগেই কোনও কারণে ভাঁজ পরলে ইস্ত্রি করে পরিপাটি করে রাখুন।

২) শার্ট পরার ক্ষেত্রে অনেক সময়েই কলারে ভাঁজ পড়ে যায়, তাই কলারের নীচে বোতাম থাকে এমন শার্ট কিনুন। নইলে কলারের নীচে ডাবল টেপ লাগিয়ে নিলেও মিলবে সমস্যার সমাধান।

পোশাক হোক আরামদায়ক।

পোশাক হোক আরামদায়ক। ছবি: ফেসবুক।

৩) সাজগোজের পাশাপাশি সুগন্ধি বাছাইয়ের ক্ষেত্রে যেন কোনও খুঁত না থাকে। পোশাক পরার আগে বডি স্প্রে বা রোল অন ডিয়োড্র্যান্ট লাগাতে ভুলবেন না। শুধুমাত্র সেখানেই থেমে থাকলে হবে না। পোশাকের উপরেও শক্তিশালী সুগন্ধি ব্যবহার করুন।

৪) পুজোর দিন দুয়েক আগে স্যাঁলোতে গিয়ে ফেশিয়াল করিয়ে ফেললেন অথচ চুলের কাট একেবারেই আপনার মুখের গড়নের সঙ্গে মানানসই হল না। চুল কাটার ব্যাপারে তাই সব সময়ে সতর্ক থাকুন।

ছিমছাম সাজেই করুন বাজিমাজ।

ছিমছাম সাজেই করুন বাজিমাজ। ছবি: ফেসবুক।

৫) চুলের পাশাপাশি আপনার দাড়ির দিকেও নজর দিতে ভুলবেন না। অনেককে একেবারে ক্লিন শেভে ভাল দেখায়, আবার অনেককেই দাড়ি-গোঁফ রাখলেই বেশি ভাল লাগে। তবে দাড়ি-গোঁফ রাখলে তা যেন অবশ্যই ট্রিম করা থাকে সে বিষয় সতর্ক থাকুন।

৬) জুতোর দিকে অবশ্যই নজর রাখুন। জুতো মলিন হয়ে এলে ভাল করে করে পালিশ করিয়ে নিতে ভুলবেন না। জিনসের সঙ্গে বুট কিংবা কিটো পরতে পারেন। আর পাঞ্জাবির ক্ষেত্রে স্যান্ডেল পরাই শ্রেয়।

৭) পুজোর সময়ে দিনের সাজে রোদচশমা ভুলবেন না। সাবেকি সাজ হোক কিংবা ক্যাজুয়াল লুক— সব ক্ষেত্রেই দিনের বেলা সানগ্লাস লাগবেই! ত্বক বাঁচবে, ফ্যাশনও হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Tips Durga Puja 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE