Advertisement
০২ মে ২০২৪
Flawless Skin

পুজোয় টানটান ত্বক চাই? কমখরচে বাড়ি বসেই কী ভাবে হবে ইচ্ছাপূরণ?

টানটান ত্বক না হলে কোনও রূপটানই ঠিক করে ফোটে না। পুজোয় টানটান ত্বক পেতে চাই আলাদা যত্ন। পুজোর আগে ঘরোয়া কয়েকটি প্যাক ব্যবহার করেই ত্বকর টান টান ভাব পেতে পারেন।

ঘরোয়া কয়েকটি প্যাক ব্যবহার করেই ত্বকের টান টান ভাব পেতে পারেন।

ঘরোয়া কয়েকটি প্যাক ব্যবহার করেই ত্বকের টান টান ভাব পেতে পারেন। ছবি- প্রতীকী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ২৩:৪৭
Share: Save:

সংসার, সন্তান, অফিস— সবটা একহাতে সামলাতে গিয়ে নিজের যত্ন নেওয়ার সময় পাননি। এ দিকে ঘাড়ে নিশ্বাস ফেলছে পুজো। ছুটি পাচ্ছেন না অফিসেও। ফলে নিজের যত্ন নেওয়ার আলাদা করে মিলছে না সময়। অফিস ফেরত বিউটিপার্লার যাবেন, সেখানেও থিকথিক করছে ভিড়। পুজো মানেই আলোর রোশনাই। জমকাল পোশাকের সঙ্গে চাই যথাযথ রূপটান। সারা বছরের অযত্নে ত্বক শিথিল হয়ে পড়েছে। টানটান ত্বক না হলে কোনও রূপটানই ঠিক করে ফোটে না। পুজোয় টানটান, মসৃণ ত্বক পেতে চাই আলাদা যত্ন। পুজোর আগে বিউটি পার্লারে গিয়ে সময় নষ্ট না করে, ঘরোয়া কয়েকটি প্যাক ব্যবহার করেই ত্বকের টান টান ভাব পেতে পারেন। রইল তেমন কয়েকটি ফেসপ্যাকের খোঁজ।

দই এবং ডিম

ত্বকের সজীবতা ধরে রাখতে এই দু’টি উপকরণই দারুণ কার্যকরী। ত্বকের টানটান ভাব ধরে রাখতে এই দু’টি উপকরণ দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। একটি বাটিতে ডিমের সাদা অংশ এবং এক চামচ টক দই নিয়ে মিশিয়ে নিন। স্নানের আগে মিশ্রণটি ত্বকে লাগিয়ে নিন। কিছু ক্ষণ রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে নিন। পুজোর আগেই ত্বক হয়ে উঠবে মসৃণ।

পুজোয় টানটান, মসৃণ ত্বক পেতে চাই আলাদা যত্ন।

পুজোয় টানটান, মসৃণ ত্বক পেতে চাই আলাদা যত্ন। প্রতীকী ছবি।

কাঠবাদাম তেল

এই তেলে রয়েছে ভিটামিন ই –এর মতো পুষ্টিগুণ। ভিটামিন ই ত্বকের আর্দ্রতা বজায় রাখে। এক চামচ তেল নিয়ে গরম করে নিন। রাতে ঘুমানোর আগে ত্বকে মালিশ করে নিন। উপকার পাবেন।

ওটমিলের ফেসপ্যাক

শুধু ওজন কমাতে নয়, ত্বকের পরিচর্যাতেও ওটমিল দারুণ কাজ করে। একটি পাত্রে একচামচ ওটস, এক টেবিল চামচ ময়দা এবং দু’ টেবিল চামচ গোলাপজল মিশিয়ে একটি ঘন মিশ্রণ বানিয়ে ত্বকে লাগান। পুজোর আগে সপ্তাহে তিন দিন এটি ব্যবহার করতে পারেন। ত্বকের বদল দেখতে পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin care skin puja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE