Advertisement
২৫ মে ২০২৪
Makeup Hacks

পুজোর চার দিন বৃষ্টির পূর্বাভাস! বৃষ্টি মাথায় নিয়ে বেরোলেও মেক আপ ঘাঁটবে না কোন টোটকায়?

পুজোর ক’দিন সাজগোজে কোনও আপস নয়। তবে বৃষ্টিতে মেক আপ ঘেঁটে যাওয়ার ভয় রয়েছে? বৃষ্টির চিন্তা না করেই জমিয়ে মেক আপ করুন। কিছু টোটকা মেনে মেক আপ করলেই বিগড়ে যাবে না আপনার সাজ!

পুজোয় বৃষ্টির চিন্তা না করেই জমিয়ে মেক আপ করুন।

পুজোয় বৃষ্টির চিন্তা না করেই জমিয়ে মেক আপ করুন। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২২ ১৬:২০
Share: Save:

সপ্তমীর দিন সকাল থেকেই বন্ধুদের সঙ্গে বেরোনোর পরিকল্পনা? বিকেলে আবার পরিবারের সদস্যদের সঙ্গে বাইরে খাওয়াদাওয়া! সব প্ল্যানই ভেস্তে যেতে পারে বৃষ্টির জন্য। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার কলকাতায় বর্জ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। তাই বলে কি সেজেগুজে ঠাকুর দেখতে যাওয়া হবে না? গাড়িতে চড়ে বেরিয়ে পরলেই হয়। বৃষ্টি পড়লে গাড়িতে থাকুন আর বৃষ্টি না হলে গাড়ি থেকে নেমে ঠাকুর দেখে এলেই হয়।

নিজের পোশাকের সঙ্গে মানানসই আই মেক আপ করুন।

নিজের পোশাকের সঙ্গে মানানসই আই মেক আপ করুন। ছবি: সংগৃহীত

পুজোর ক’দিন সাজগোজোর সঙ্গে কোনও রকম আপস নয়। মেক আপও হতে হবে নিখুঁত! তবে বৃষ্টিতে মেক আপ ঘেঁটে যাওয়ার ভয় রয়েছে? বৃষ্টির চিন্তা না করেই জমিয়ে মেক আপ করুন। কিছু টোটকা মেনে মেক আপ করলেই বিগড়ে যাবে না আপনার সাজ!

১) মেক আপ শুরু করার মিনিট পাঁচেক আগে গোলাপ জল দিয়ে মুখ ভাল করে পরিষ্কার করে নিন।

২) এ বার একটি বড় পাত্রে বরফ জল নিয়ে তোয়ালে ভিজিয়ে ভাল করে চিপে নিয়ে মুখের উপর মিনিট দুয়েক রাখুন। এই প্রক্রিয়াটি করলে আপনার ত্বকের উন্মুক্ত রন্ধ্রগুলি বন্ধ হয়ে যায়। ফলে ত্বকে ঘাম ও তেলের নিঃসরণ কম হয়।

৩) আপনি যদি চান মেক আপ জলে না ঘেঁটে যায়, তা হলে সাধারণ ময়েশ্চারাইজ়ারের পরিবর্তে জেল বেস্ড ময়েশ্চারাইজ়ার ব্যবহার করুন। তার পরে ব্যবহার করুন প্রাইমার। আর কনসিলার দিয়ে মুখের কালচে অংশগুলিকে ঢেকে দিন।

৪) এ বার ত্বকের রঙের সঙ্গে মানানসই ফাউন্ডেশন ব্যবহার করুন। এ বার ঠান্ডা জলে মেক আপ স্পঞ্জ ডুবিয়ে সেই স্পঞ্জ দিয়ে সারা মুখে ফাউন্ডেশন ভাল ভাবে লাগিয়ে দিন। আবার সেটিং পাউডার দিয়ে ভাল করে ফাউন্ডেশনটি সেট করুন। সেটিং স্প্রে ব্যবহার করে আবার স্পঞ্জ দিয়ে ভাল করে বেস মেক আপটি লক করুন।

৫) নিজের পোশাকের সঙ্গে মানানসই আই মেক আপ করুন। ওয়াটার প্রুফ মাস্কার ব্যবহার করুন। কাজলের ক্ষেত্রেও ওয়াটার প্রুফ কাজল ব্যবহার করুন। আর একান্তই না থাকলে, জেল বেস্ড কাজল ব্যবহার করে তার উপর কালো আইশ্যাডো ব্যবহার করুন। তা হলে আর কাজল ঘেঁটে যাওয়ার ভয় থাকবে না। ঠোঁটের মেক আপের সময়ও সতর্ক থাকতে হবে। এ ক্ষেত্রে গ্লসি লিপস্টিক নয়, ম্যাট লিপস্টিক লাগাতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Make Up Tips Make Up Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE