Advertisement
২৭ নভেম্বর ২০২২
Ice Facial

মুখের উন্মুক্ত রন্ধ্র আর ফোলাভাব পুজোর সাজ মাটি করবে কি না ভাবছেন? বরফ দিয়েই সমাধান হবে!

ভাল-মন্দ না জেনে শুধুমাত্র সতেজতার জন্যই অনেকে মুখে বরফ ঘষেন। পুজোর দিনগুলোতে এই অভ্যাসই আপনার জন্য ত্বকচর্চার ফিকির হয়ে উঠতে পারে। খুব কম সময়ে, কম খরচে মুখের অনেক সংক্রমণ সারিয়ে তোলে বরফ।

ঠাকুর দেখতে বেরোনোর আগে মুখে কিছুটা বরফ ঘষে নিন, মুখে ঘাম কম হবে।

ঠাকুর দেখতে বেরোনোর আগে মুখে কিছুটা বরফ ঘষে নিন, মুখে ঘাম কম হবে। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২ ২৩:১০
Share: Save:

প্রতিদিন রূপচর্চার রুটিনে অনেকেই বরফ যোগ করেন। হয়তো ভাল-মন্দ না জেনে শুধুমাত্র সতেজতার জন্যই অনেকে মুখে বরফ ঘষেন। পুজোর দিনগুলোতে এই অভ্যাসই আপনার জন্য ত্বকচর্চার ফিকির হয়ে উঠতে পারে। সকালবেলা ঠাকুর দেখতে বেরোনোর আগে মুখে কিছুটা বরফ ঘষে নিন। মুখে ঘাম কম হবে। রাতের বেলা মেক আপ করার আগে একই ভাবে বরফ ফেসিয়াল করুন। মুখে মেক আপ বসবে ভাল। মুখে অতিরিক্ত তেল নিঃসরণ নিয়ন্ত্রণ করবে। রাত জেগে ঠাকুর দেখবেন আর চোখের তলায় কালি পড়বে না তা কি হয়? চোখের তলায় বিশেষ ক্রিম লাগিয়ে তৎক্ষণাৎ তো ফল মিলবে না। তা হলে উপায়? হাতেগরম ফল মিলতে পারে চোখের তলায় বরফ ঘষলে। মুখে বরফ ঘষলে আর কী কী উপকার মিলতে পারে, দেখে নিন এক নজরে—

১) চোখের তলার এবং মুখের ফোলাভাব কমায়২) ঠান্ডার সংস্পর্শে মুখের রক্তবাহিকাগুলি সঙ্কুচিত হয়, যার ফলে মুখের উন্মুক্ত রন্ধ্রগুলিকেও ছোট দেখায়।৩) খুব কম সময়ে, কম খরচে মুখের যে কোনও সংক্রমণ সারিয়ে তোলে।৪) মেক আপ নষ্ট হয় না।তবে, বরফ সরাসরি মুখে ঘষতে বারণ করেছেন রূপ বিশেষ়জ্ঞরা। পরিষ্কার কাপড়ে কয়েক টুকরো বরফ নিয়ে প্রতিদিন মুখে পাঁচ মিনিট ঘষলেই হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.