Advertisement
০২ মে ২০২৪
Fashion Tips

নিজেকে লম্বা দেখাতে চান অথচ হিল পরতে স্বচ্ছন্দ নন? বদলে ফেলুন পোশাক পরার কায়দা

যাঁরা হিল পরতে স্বচ্ছন্দ নন, তাঁরাও কিন্তু পোশাক নির্বাচনের সময়ে কিছু ফিকির মেনে চললে লম্বা হতে পারেন! ভাবছেন তো এমন কী উপায় আছে?

হিল ছাড়াই লম্বা দেখাবে, জানতে হবে কায়দা।

হিল ছাড়াই লম্বা দেখাবে, জানতে হবে কায়দা। ছবি: শাটারস্টক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ২০:০১
Share: Save:

উচ্চতা কম বলে অনেক মেয়ের মধ্যেই আত্মবিশ্বাসের অভাব চোখে পড়ে। পোশাক নির্বাচনের সময়েও তাঁরা বেশ চিন্তায় থাকেন। পাশে লম্বা কেউ এসে দাঁড়ালেই তাঁদের চিন্তা যেন আরও বেড়ে যায়। কেউ কেউ হিল পরে সমস্যা সমাধান করেন বটে, তবে এমন অনেকেই আছেন, যাঁরা হিল পরতে অভ্যস্ত নন। হিল ছাড়া লম্বা দেখানো যায় না, এই ধারণা ভুল। যাঁরা হিল পরতে স্বচ্ছন্দ নন, তাঁরাও কিন্তু পোশাক নির্বাচনের সময়ে কিছু ফিকির মেনে চললে লম্বা হতে পারেন! ভাবছেন তো এমন কী উপায় আছে?

১) খুব বেশি রংচঙে পোশাক না পরে পছন্দসই একটি রঙের পোশাক বেছে নিন। অনেকেই মনে করেন, উচ্চতায় ছোট এমন মহিলাদের গাউন পরলে আরও বেঁটে লাগে। তবে একরঙা একটি গাউনের সঙ্গে একটি উঁচু করে মেসি বান কিংবা পনিটেল করে নিলেই আপনাকে লম্বা দেখাবে। গাঢ় রঙের পোশাক পরুন।

২) অফিস যাওয়া হোক কিংবা কলেজ, রোজের স্বচ্ছন্দের পোশাক বাছতে হলে অল্পবয়সি মেয়েদের প্রথম পছন্দ জিন্‌স। সঙ্গে শার্ট কিংবা টিশার্ট। লম্বা দেখাতে চাইলে জিন্‌স কিংবা প্যান্টের ভিতর টিশার্টটি গুঁজে পরুন।

৩) শার্ট হোক কিংবা ড্রেস, পোশাক নির্বাচনের সময়ে চেষ্টা করুন উল্লম্ব স্ট্রাইপযুক্ত জামা কেনার। এই প্রকার পোশাকেও লম্বা দেখাবে।

৪) তবে উচ্চতা নিয়ে চিন্তা থাকলে সাধারণ জিন্‌সের পরিবর্তে হাই ওয়েস্ট জিন্‌স পরুন। হাই ওয়েস্ট জিন্‌সের সঙ্গে একটি ক্রপ টপ পরলে আপনাকে লম্বা দেখাবে। তাই আলমারিতে একটি নীল ও একটি কালো হাই ওয়েস্ট জিন্‌স থাকলেই যথেষ্ট।

৫) জুতোর সংগ্রহে একটি ন্যুড রঙের জুতো রাখতেই পারেন। এই জুতো সাজে আলাদা মাত্রা তো আনবেই, সঙ্গে আপনাকে লম্বাও দেখাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Tips Fashion Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE