Advertisement
২৪ জুন ২০২৪
Makeup Hacks

এ বছর নজর কেড়েছে আলিয়ার স্ট্রবেরি মেকআপ লুক, বর্ষবরণে কী ভাবে সাজবেন অভিনেত্রীর সাজে?

২০২৩ সালে ‘নো মেক আপ’ লুক বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। আলিয়া ভট্টের কারণে এই লুক আরও বেশি মনে ধরেছে তরুণীদের। সম্প্রতি বন্ধুর বিয়েতে এমনই নো মেকআপ লুকে ধরা দিয়েছেন অভিনেত্রী।

Five hacks to follow while recreating Alia Bhatt\\\'s strawberry makeup look.

স্ট্রবেরি মেকআপ লুক বিষয়টি কী? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১৯:০৪
Share: Save:

বর্ষবরণের রাতে প্রিয়জনের সঙ্গে ডেটে যাচ্ছেন? কী পরবেন ভেবে নিলেও মেকআপ কেমন হবে ঠিক করতে পারছেন না? এ ক্ষেত্রে মুশকিল আসান করতে পারেন অভিনেত্রী আলিয়া ভট্ট। ২০২৩ সালে তাঁর ‘নো মেক আপ’ লুক বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। আলিয়া ভট্টের কারণে এই লুক আরও বেশি মনে ধরেছে তরুণীদের। সম্প্রতি বন্ধুর বিয়েতে এমনই স্ট্রবেরি মেকআপ লুকে ধরা দিয়েছেন অভিনেত্রী। ছিমছাম হলেও নজরকাড়া ছিল সেই লুক। এই লুকের বৈশিষ্ট্য হল, মেক আপ করবেন, অথচ দেখে বোঝা যাবে না যে মেক আপ করা হয়েছে। এতটাই স্বল্প এবং স্বচ্ছ মেক আপ করতে হবে যে, এক পলকে দেখলে মনে হবে মুখের নিজস্ব আভা। ব্রোঞ্জার, গ্লসি লিপ আর স্ট্রবেরি রঙের ব্লাশ দিয়েই সেজে উঠতে পারেন আলিয়ার সাজে।

বর্ষবরণের রাতে আলিয়ার স্ট্রবেরি মেকআপ লুকে আপনিও নজর কাড়তে চান প্রিয়জনের? ৫ নিয়ম মাথায় রেখে চললেই নজরকাড়া হবে আপনার সাজ।

১) আলিয়ার সাজের সবচেয়ে চোখে পড়ার মতো বিষয় হল তাঁর জেল্লা। মেকআপের পরেও আলিয়ার মতো জেল্লাদার ত্বক পেতে চাইলে কিন্তু ফাউন্ডেশনের বদলে ফেস টিন্ট ব্যবহার করুন। ত্বক জেল্লাদার ও চকচকে দেখাতে এই প্রসাধনীটি ব্যবহার করতেই পারেন।

২) ব্লাশ ব্যবহারের সময় ‘ডাব্লিউ’ পদ্ধতি মেনে চলুন। বাঁ কানের পাশ থেকে হনুর হাড় বরাবর নাকের উপর দিয়ে ডান কান অবধি ব্লাশ দিয়ে লাগান। তার পর মেকআপ ব্লেন্ডার দিয়ে ভাল করে মিশিয়ে নিন। স্ট্রবেরির মতো গোলাপি গাল পাবেন সহজেই।

৩) সাধারণ আইশ্যাডো ব্যবহার করলে বড্ড বেশি চকচকে লাগে? দেখে মনে না হলেও আলিয়া কিন্তু আইশ্যাডো ব্যবহার করেন। তবে সাধারণ আইশ্যাডোর বদলে লিকুইড ব্লাশ ব্যবহার করেন। তার পর একই রঙের শিমার আইশ্যাডো হালকা করে ব্যবহার করুন।

৪) লিপ গ্লসের আগে লিপ লাইনার অবশ্যই ব্যবহার করুন। আলিয়া সব সময়ই ন্যুড শেডের লিপ গ্লস কিংবা লিপ টিন্ট ব্যবহার করে। স্ট্রবেরি মেকআপ লুক আনতে গোলাপি ঘেঁষা লিপ গ্লস কিংবা লিপ টিন্ট লাগান।

৫) আলিয়ার মতো জেল্লাদার ত্বক পেতে অবশ্যই হাইলাইটার ব্যবহার করুন। এ ক্ষেত্রে লিকুইড হাইলাইটার ব্যবহার করলে আরও বেশি ভাল ফল পাবেন। লিকুইড হাইলাইটার না থাকলে স্কিন টিন্টের সঙ্গে সাধারণ হাইলাইটার মিশিয়েও ব্যবহার করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Makeup Hacks Alia Bhatt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE