Advertisement
০১ মে ২০২৪
Holi 2024

সাজে আনুন বসন্তের ছোঁয়া! সাদা টিশার্ট, না কি রঙিন পাঞ্জাবি, কেমন পোশাক বাছবেন দোলের জন্য?

দোলে শুধু মেয়েরা সাজবেন, তা কিন্তু একেবারেই নয়। ফ্যাশনে শামিল হতে পারেন ছেলেরাও। ছেলেদের দোলের সাজেও থাকুক বসন্তের ছোঁয়া! অনেকের ভিড়েও কী ভাবে আপনার সাজ হবে নজরকাড়া, রইল হদিস।

Five holi outfit ideas for men

দোলের সাজ হোক বাহারি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৪ ১৭:১৬
Share: Save:

দোল উৎসবের প্রস্তুতি তুঙ্গে! বাজারে গেলেই চোখে পড়বে বাহারি সব রং। রঙের প্যাকেট, আবির, পিচকারির কেনাকাটা শুরু হয়েছে ইতিমধ্যেই। বাড়িতে বসন্ত উৎসবের আয়োজনে কোনও ত্রুটি রাখতে চান না কেউই। কিন্তু কী পরবেন, সেটা ভেবে দেখেছেন কি? একটা সময় ছিল, যখন দোল খেলার জন্য সবচেয়ে পুরনো জামাটাই বার করা হত। সেই জামা রং লেগে নষ্ট হয়ে গেলেও আফসোসের জায়গা ছিল না। তবে এখন সময় বদলেছে। যে কোনও উৎসবেই ভাল পোশাক না পরলে ঠিক জমে না! জমিয়ে নিজস্বী তুলতে হবে তো! দোলে শুধু মেয়েরা সাজবেন, তা কিন্তু একেবারেই নয়। ফ্যাশনে শামিল হতে পারেন ছেলেরাও। ছেলেদের দোলের সাজেও থাকুক বসন্তের ছোঁয়া! অনেকের ভিড়েও কী ভাবে আপনার সাজ হবে নজরকাড়া, রইল হদিস।

সাদা পোশাক: দোলের দিন সাদা রঙের পোশাক পরার চল বেশি। সাদা কুর্তার সঙ্গে নীল জিন্‌স পরতে পারেন এ বার দোলে। তা ছাড়া সাদা শার্ট কিংবা টিশার্ট তো ছেলেদের ফ্যাশনে চিরকালই প্রাধান্য পেয়ে এসেছে। অনলাইনে দোলের আগে অল্প দামেই সাদা টিশার্ট-শার্ট পেয়ে যাবেন।

রঙিন শার্ট: দোলে অন্য রকম কিছু পরে বান্ধবীদের নজর কাড়তে চাইলে পছন্দের তালিকায় রাখতে পারেন রঙিন প্রিন্টেড শার্ট। সাজের সঙ্গে স্বাচ্ছন্দ্য উপভোগ করতে চাইলে জিনসের বদলে পরে ফেলুন হাফ ট্রাউজ়ার কিংবা শর্টস। সঙ্গে রঙিন স্নিকার্স পরে নিলেই জমে যাবে দোলের সাজ।

Five holi outfit ideas for men

ছেলেদের দোলের সাজেও থাকুক বসন্তের ছোঁয়া! ছবি: সংগৃহীত।

জ্যাকেট: শার্ট কিংবা পাঞ্জাবির সঙ্গে একটি রঙিন হাফ জ্যাকেটও পরে ফেলতে পারেন। প্রিন্টেড শার্ট হলে একরঙা জ্যাকেট পরুন। হালকা রঙের শার্ট কিংবা পাঞ্জাবি হলে প্রিন্টেড জওহর কোটেই নজর কাড়তে পারেন সকলের।

সাজে বাঙালিয়ানা: দোলের দিন পাঞ্জাবি পরেও বাজিমাত করতে পারেন। সাদা হোক, কিংবা বাটিকের, দোলের সাজে সাবেকি ছোঁয়া রাখলে মন্দ হবে না। সুতির র‌ঙিন পাঞ্জাবি পরতেই পারেন। পাজামার বদলে অঙ্গে রাখুন জিন্‌স। সঙ্গে রঙিন ওড়না গলায় জড়িয়ে নিলেও ফ্যাশনদুরস্ত। আপনার সাজে মিলেমিশে যাবে সে কাল আর এ কাল।

ব্যান্ডানা ও সানগ্লাস: মাথাটা ব্যান্ডানা দিয়ে ঢেকে রাখতে পারেন। স্টাইল করাও হবে, আবার চুলেরও ক্ষতি হবে না। হোলির দিন কিন্তু রংবেরঙের সানগ্লাস পরলেও বেশ লাগবে। ভিন্ন সাজে দোল-দঙ্গলে হয়ে উঠুন মধ্যমণি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Holi 2024 Holi Fashion Spring Fashion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE