Advertisement
১৩ জুলাই ২০২৪
Makeup Hacks

গরমেও রূপটানের সঙ্গে আপস নয়, মেকআপ কিটে ৫ বদল আনলে ঘামেও নষ্ট হবে না সাজ

কোনও পার্টি হোক কিংবা বিয়েবাড়ি, গরমে মেকআপ করতে হবে খুব সাবধানে। এই সময় চড়া মেকআপ ভুলেও করবেন না। হালকা রূপটানেই করুন বাজিমাত। জেনে নিন, গরমে মেকআপ কিটে কী কী বদল আনবেন।

গরমেও মেকআপ হওয়া চাই নিখুঁত।

গরমেও মেকআপ হওয়া চাই নিখুঁত। ছবি: শাটারস্টক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৪ ১৯:০৫
Share: Save:

গরমে ঘামের চোটে ত্বক, চুল ঠিকঠাক রাখতেই হিমশিম খেতে হয়। এই সময় মেকআপ টিকিয়ে রাখাও একটা বড় চ্যালেঞ্জ। ঘামে মেকআপ গলে গেলে দেখতে আরও ক্লান্ত লাগে। তাই কোনও পার্টি হোক কিংবা বিয়েবাড়ি, গরমে মেকআপ করতে হবে খুব সাবধানে। এই সময় চড়া মেকআপ ভুলেও করবেন না। হালকা রূপটানেই করুন বাজিমাত। জেনে নিন, গরমে মেকআপ কিটে কী কী বদল আনবেন।

রাতে গাঢ় লিপস্টিক, দিনে কালার লিপ বাম: রাতে কোনও অনুষ্ঠানের জন্য গাঢ় রঙের লিপস্টিক ব্যবহার করুন। দিনের বেলা কালার লিপ বাম লাগান। ঠোঁটে রঙিন আভাও থাকবে, আর ঠোঁট ময়শ্চারাইজডও থাকবে। পছন্দ মতো ফ্রুটি ফ্লেভারের লিপ বাম বেছে নিন। ওয়াটারমেলন, পিচ, চেরি, মিন্ট ফ্লেভারের লিপ বাম গরমে আপনাকে সতেজও রাখবে।

ফাউন্ডেশনের বদলে বিবি ক্রিম: দিনে হোক বা রাতে, গরমে ফাউন্ডশন ব্যবহার না করাই ভাল। তার বদলে ব্যবহার করুন লাইট বিবি ক্রিম। ত্বক আর্দ্র রাখবে বিবি ক্রিম। সেই সঙ্গেই ত্বকের খুঁতও ঢাকবে। কিছু কিছু বিবি ক্রিম সানস্ক্রিন হিসাবেও কাজ করে। বিবি ক্রিম সহজেই মুখের ত্বকের সঙ্গে মিশে যায়, তাই রূপটান করলেও মুখে তার ছাপ বোঝা যায় না।

গরমকালে ডার্ক স্মোকি আইজ়ের বদলে শিমারি আইজ় বেশি মানানসই।

গরমকালে ডার্ক স্মোকি আইজ়ের বদলে শিমারি আইজ় বেশি মানানসই।

পাউডার ব্লাশ নয়, ক্রিম ব্লাশ: ঘামে পাউডার ব্লাশ ত্বকে ফুটে উঠলে খুব খারাপ দেখতে লাগে। তাই পাউডার ব্লাশের বদলে ব্যবহার করুন ক্রিম ব্লাশ। মুখে সারা দিনই থাকবে চকচকে ভাব, মনে হবে যেন জেল্লা ফুটে উঠেছে। যাঁরা বেশি ঘামেন, তাঁরা হালকা টিস্যু দিয়ে ঘাম মুছে নিলেও ব্লাশ ঘাঁটবেও না।

স্মোকি আইজ়ের বদলে শিমারি টাচ্: স্মোকি আইজ় দেখতে দারুণ লাগে। কিন্তু গরমকালে ডার্ক স্মোকি আইজ়ের বদলে শিমারি আইজ় বেশি মানানসই। গোল্ড, রোজ় গোল্ড শিমার দিয়েই সেরে ফেলুন চোখের সাজ। পার্টিতে এই সাজেই করতে পারেন বাজিমাত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Makeup Hacks Makeup Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE