Advertisement
০৩ মে ২০২৪
Sara Ali Khan's Makeup Tips

পুজোর সাজে সারার মতো জেল্লা চাই? ৫ টোটকায় হবে কামাল, ভিড়ের মাঝে নজর কাড়বেন আপনিও

এই পুজোয় অভিনেত্রী সারা আলি খানের সাজে আপনিও সেজে উঠতে পারেন। কী ভাবে সারা হালকা মেকআপ করেও জেল্লা ধরে রাখেন, রইল হদিস।

সারা আলি খান।

সারা আলি খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ২০:৩১
Share: Save:

পুজোর আগে সাজগোজের প্রতি মেয়েদের একটু বেশিই ঝোঁক বাড়ে। সাজগোজ সম্পূর্ণটাই ব্যক্তিভেদে পৃথক হয়। কেউ পছন্দ করেন চড়া মেকআপ, কারও আবার পছন্দ নো মেকআপ লুক। বলিউডের বিভিন্ন অভিনেত্রীর মেকআপের ধরন অনেকেই অনুকরণ করতে চান। আপনি কি হালকা মেকআপ করতে পছন্দ করেন? গাঢ় রঙের লিপস্টিক, উজ্জ্বল রঙের আইশ্যাডোর মিলমিশেই যে সুন্দর হয়ে উঠতে হবে, এমন কিন্তু মানে নেই। বরং নো মোক আপ লুকেও আপনি হয়ে উঠতে পারেন অনন্যা। এই পুজোয় অভিনেত্রী সারা আলি খানের মতো সাজে আপনিও সেজে উঠতে পারেন। কী ভাবে সারা হালকা মেকআপ করেও জেল্লা ধরে রাখেন, রইল হদিস।

১) মেকআপের ক্ষেত্রে ফাউন্ডেশনের রং বাছাই করা কিন্তু ভীষণ জরুরি। ফাউন্ডেশনের রং যেন ত্বকের রঙের সঙ্গে মানানসই হয়, সে দিকে নজর রাখুন। খুব অল্প মাত্রায় ফাউন্ডেশন নিয়ে ত্বকে ভাল করে মিশিয়ে নিন। প্রাইমার ও ফাউন্ডেশনের মিশ্রণে যে সব প্রসাধনী পাওয়া যায়, সেগুলি ব্যবহার করলে কিন্তু জেল্লা বাড়বে।

২) সাজের ক্ষেত্রে চোখের মেকআপ কিন্তু ভীষণ জরুরি। সারা কিন্তু মাঝেমাঝেই চোখের মেকআপ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেন। বেশির ভাগ সময়েই সারা স্মোকি আই লুক দিয়ে সাজ সারেন। হালকা সাজ পছন্দ হলে আপনিও চোখের সাজে সারার মতো কেরামতি করতে পারেন।

৩) তবে ত্বক জেল্লাদার দেখাতে চাইলে সারা বছরই ত্বকের যত্নআত্তি করতে হবে। সানস্ক্রিনের ব্যবহার, ময়েশ্চারাইজরের ব্যবহার, স্ক্রাবিং আর অনেক করে জল খাওয়ার উপর সারা গুরুত্ব দেন।

৪) সাজে জেল্লা আনতে হাইলাইটারের জুড়ি নেই। ফাউন্ডেশনের সঙ্গে সামান্য লিকুইড হাইলাইটার ব্যবহার করুন। এতে ত্বক জেল্লাদার দেখাবে। মেকআপের পরেও আবার হাইলাইটার ব্যবহার করতে ভুলবেন না যেন।

৫) মেকআপের সময়ে অনেকেই প্রাইমার ব্যবহার করেন না। মেকআপ টিকিয়ে রাখতে এবং জেল্লাদার ত্বক পেতে প্রাইমার দারুণ কাজে আসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sara Ali Khan Makeup Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE