Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Mens Fashion

Nail Cleaning Tips: ৩ টোটকা: এক নিমেষে সাফ হবে পুরুষদের নখের ময়লা

যেহেতু পুরুষরা প্রথাগত ভাবে নেল পলিশ লাগান না, তাই নারীদের তুলনায় পুরুষদের ক্ষেত্রে এই সমস্যা আরও বেশি।

পুরুষরা নখ পরিষ্কার রাখবেন কী ভাবে

পুরুষরা নখ পরিষ্কার রাখবেন কী ভাবে ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২২ ১৪:৪২
Share: Save:

নখে ময়লা জমে থাকলে যেমন খারাপ লাগে দেখতে, তেমনই নখে জমে থাকা ময়লা থেকে ছড়াতে পারে বিভিন্ন ধরনের সংক্রমণ। যেহেতু পুরুষরা প্রথাগত ভাবে নেল পলিশ লাগান না, তাই নারীদের তুলনায় পুরুষদের ক্ষেত্রে এই সমস্যা আরও বেশি। শুধু ময়লাই নয়, দেখা যায় নখকুনি, নখ সংলগ্ন মরা চামড়া ও ভাঙা নখের মতো সমস্যাও। দেখে নিন কোন কোন উপায়ে মুক্তি মিলতে পারে এই সব সমস্যা থেকে।

Advertisement
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

১। একটি পাত্রে কিছুটা গরম জল নিন। আধ চামচ লেবুর রস মিশিয়ে আঙুল চুবিয়ে রাখতে পারেন সেই জলে। দশ মিনিট এ ভাবে ভিজিয়ে রাখলে নখের পাশের শক্ত হয়ে থাকা মৃত চামড়া আলগা হয়ে আসবে। ফলে সহজে সাফ করা যাবে নখ।

২। নখ যাতে শুষ্ক না হয়ে যায় তার জন্য ময়শ্চরাইজার মাখতে পারেন নখ ও পার্শ্ববর্তী অঞ্চলে। ত্বকে মাখার ময়শ্চরাইজারের কয়েক ফোঁটা নিয়েও মেখে নিতে পারেন নখে। পাশাপাশি নিয়মিত কাটতে হবে নখ। নখ যত লম্বা থাকবে ততই বাড়বে নখের ভিতর জমে থাকা ময়লার পরিমাণ। নখ লম্বা থাকলে বেড়ে যায় নখ ভাঙার আশঙ্কাও।

৩। চা চামচের দুই চামচ বেসন, এক চামচ চালের গুঁড়ো ও দুই চামচ দই একসঙ্গে মিশিয়ে ঘন দ্রবণ তৈরি করুন। মিশ্রণে দিয়ে দিতে পারেন কয়েক চিমটি হলুদ গুঁড়োও। মিশ্রণটি নখে লাগিয়ে মিনিট পাঁচেক ঘষে ঈষদুষ্ণ জল দিয়ে ধুয়ে নিন। দেখবেন ঝকঝকে হয়ে উঠেছে নখ। হলুদের গুণে দূরে থাকবে সংক্রমণও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.