Advertisement
০৩ মে ২০২৪
Look Slim in Saree

শাড়ি পরলেই মোটা দেখায়? কোন ৫ কায়দা মেনে চললে পুজোয় শাড়িতেও দেখাবে তন্বী

অনেক শাড়ির কাপড়টাই এমন যে, তা পরলেই ফুলে থাকে। চেষ্টা করুন সেগুলি এড়িয়ে চলতে। পুজোর সময় শাড়ি পরেই প্রিয়জনের নজর কাড়তে চান? জেনে নিন, কোন কোন বিষয় মাথায় রেখে চললে শাড়িতেই হয়ে উঠতে পারেন তন্বী।

Five ways to style a sari to look slim.

শাড়ি পরেও ছিপছিপে থাকবেন কী করে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১৩:৪৮
Share: Save:

বছরের আর পাঁচটা দিন না পরলেও পুজোর ক’দিন শাড়িই থাকে অনেকের পছন্দের তালিকায়। আবার এমন অনেকেই আছেন, যাঁরা দেখতে মোটা লাগবে বলে শাড়ি পরতে চান না। শাড়ি পরলেই মোটা দেখায়, এই ধারণা কিন্তু ভুল। অনেক শাড়ির কাপড়টাই এমন হয়, যা পরলেই ফুলে থাকে। চেষ্টা করুন সেগুলি এড়িয়ে চলতে। পুজোর সময় শাড়ি পরেই প্রিয়জনের নজর কাড়তে চান? জেনে নিন, কোন কোন বিষয় মাথায় রেখে চললে শাড়িতেই হয়ে উঠতে পারেন তন্বী।

১) গাঢ় রঙের শাড়ি বাছুন। প্যাস্টেল শেড এখন ফ্যাশনে ‘ইন’ হলেও যদি রোগা দেখাতে হয়, তা হলে কিন্তু কালো, মেরুন, গাঢ় নীলের মতো শেড বাছাই করুন।

২) আড়াআড়ি প্যাটার্নের শাড়ি পরলে চেহারা ভারী দেখায়। চেষ্টা করুন লম্বালম্বি প্যাটার্ন বা ডিজিটাল প্রিন্টের শাড়ি পরার। এই প্যাটার্নে আপনাকে রোগা দেখাবে।

৩) শাড়িতে খুব বেশি জমকালো কারুকাজ কিংবা বড় নকশা থাকলে তেমন শাড়ি এড়িয়ে চলুন। চওড়া পাড়ের শাড়ি নয়, সরু বর্ডারের শাড়ি বাছাই করুন নিজের জন্য। শাড়ি উঁচু করে পরুন। এতে আপনাকে লম্বা দেখাবে, আর রোগাও। শাড়ির সঙ্গে উঁচু হিলের জুতো পরুন।

৪) শাড়ির সঙ্গে ডিজ়াইনার ব্লাউজ় পরবেন? চেষ্টা করুন ডিপ নেক কিংবা ব্যাকলেস ব্লাউজ় পরার। আপনার ত্বক যত উন্মুক্ত থাকবে, দেখতে ততই রোগা লাগবে।

৫) শাড়ির সঙ্গে মোটা কাপড়ের শায়া পরলে ফোলা ফোলা দেখায়। এই সমস্যা এড়াতে শেপওয়ার দিয়ে শাড়ি পরতে পারেন। তা ছাড়া এখন ‘বডি হাগিং’ শায়া পাওয়া যায়, সেগুলিও পরতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE