Advertisement
২৫ এপ্রিল ২০২৪
summer

Summer Makeup Tips: ৫ কৌশল: গরমে গলে যাবে না মেকআপ

হালকা রূপটান করে বেরোলেও রোদের তাপে কিছু ক্ষণ পরেই তা উঠে যায়। রূপটান করার আগে কী কী নিয়ম মেনে চলবেন?

দিনের বেলা বাইরে যাওয়ার আগে একেবারে হালকা রূপটান হলেই ভাল।

দিনের বেলা বাইরে যাওয়ার আগে একেবারে হালকা রূপটান হলেই ভাল। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২২ ২১:০৭
Share: Save:

বাইরে গনগনে রোদ। ক্রমশ পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রার পারদ। বাইরে বেরোলেই ঘেমে নেয়ে একাকার অবস্থা। তবে কাজের প্রয়োজনে বাড়ির বাইরে বেরোনো ছাড়া উপায় নেই। গরমে গাঢ় রঙের বদলে হালকা রঙের পোশাক পরা প্রয়োজন। সেই সঙ্গে দরকার মানানসই রূপটান। বিশেষ করে দিনের বেলা বাইরে যাওয়ার আগে একেবারে হালকা রূপটান হলেই ভাল। রূপটান না হয় হালকা হল, কিন্তু এই গরমে তা বেশি ক্ষণ টিকিয়ে রাখাটাই আসল। ঘামের সঙ্গে রূপটান ধুয়ে যাওয়ার একটা আশঙ্কা থাকে। তবে রূপটান করার ক্ষেত্রে কয়েকটি বিশেষ নিয়ম মেনে চললে এমনটা হবে না।
১) রূপটান করার আগে ভাল করে ত্বক পরিষ্কার করে নিন। ত্বকের রোমকূপে যেন ময়লা জমে না থাকে। মুখ পরিষ্কার করে বরফ ঘষে নিন। হালকা করে মুখ মুছে তার পর রূপটান করুন।
২) গরমে রূপটান করতে প্রথমে ব্যবহার করতে পারেন জল শোষণ করে (ওয়াটার প্রুফ) এমন প্রাইমার। এই ধরনের প্রাইমার ব্যবহার করলে রূপটান সহজে ধুয়ে যাবে না।

রূপটান করার ক্ষেত্রে কয়েকটি বিশেষ নিয়ম মেনে চললে এমনটা হবে না।

রূপটান করার ক্ষেত্রে কয়েকটি বিশেষ নিয়ম মেনে চললে এমনটা হবে না। ছবি: সংগৃহীত

৩) চোখের রূপটানের ক্ষেত্রেও ওয়াটার প্রুফ আইলাইনার ব্যবহার করুন। গরমে সবচেয়ে তাড়াতাড়ি গলে চোখের রূপটান। তাই চোখের সৌন্দর্য বজায় রাখতে এই ধরনের আইলাইনার চোখে লাগান।
৪) আইশ্যাডোর ক্ষেত্রেও এই একই নিয়ম মেনে চলুন। আইশ্যাডো ঘেঁটে গেলে তা দেখতে ভাল লাগবে না। তাই বেশি ঝুঁকি না নিয়ে বরং এমন একটি আইশ্যাডো বাছুন, যাতে তা দীর্ঘ ক্ষণ চোখের পাতাতেই থাকে।
৫) ঠোঁটে লিপস্টিক লাগানোর আগে ব্রা‌উন সুগার হাতের কাছে থাকলে তা দিয়ে ঠোঁটের মরা চামড়া তুলে ফেলুন। তার পর ঠোঁটে হালকা ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এ বার লিপলাইনার দিয়ে ঠোঁট এঁকে নিন। গরমে ম্যাট লিপস্টিক ব্যবহার করাই ভাল। ঘেমে গেলেও মুছে যাওয়ার ভয় থাকে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

summer Makeup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE