Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Waxing

Waxing in Home: পার্লারে যাওয়ার সময় হচ্ছে না? নামমাত্র খরচে বাড়িতেই করুন ওয়্যাক্সিং

নামমাত্র খরচে বাড়িতেই বানিয়ে নিতে পারেন ওয়্যাক্সিং কিট। রইল উপকরণ ও বানানোর পদ্ধতি।

লোমহীন মসৃণ ত্বক পেতে হাত ও পায়ে ওয়্যাক্সিং করিয়ে থাকেন।

লোমহীন মসৃণ ত্বক পেতে হাত ও পায়ে ওয়্যাক্সিং করিয়ে থাকেন। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ২২:৪৪
Share: Save:

যত্ন নিয়ে রূপটান করলেও পেলব ত্বক না হলে সৌন্দর্যই মাটি হয়ে যায়। এখন অনেকেই তাই লোমহীন মসৃণ ত্বক পেতে হাত ও পায়ে ওয়্যাক্সিং করিয়ে থাকেন। ওয়্যাক্সিং করতে অনেকেই পার্লারে যান। কেউ কেউ আবার বাজারচলতি বিভিন্ন প্রসাধনী, ক্রিম বা রেজার ব্যবহার করে থাকেন ওয়্যাক্সিং করতে। তবে এই ধরনের প্রসাধনগুলিতে স্টেরয়েড মেশানো থাকে। ফলে এগুলির ব্যবহারে পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে। রেজার ব্যবহারের অভ্যাসও ত্বকে বিরূপ প্রভাব ফেলতে পারে। তা হলে উপায়? ওয়্যাক্সিং করতে ভরসা রাখুন ঘরোয়া পদ্ধতিতে।

উপকরণ:

চিনি: তিন কাপ

জল: আধ কাপ

এসেনশিয়াল অয়েল: তিন চামচ

পাতিলেবুর রস: আধ কাপ

মধু: পাঁচ চামচ

পদ্ধতি:

পাত্রে জল দিয়ে তাতে চিনি মিশিয়ে গরম করে নিন। চিনি গলে গেলে আঁচ থেকে না নামিয়েই চিনির জলের মধ্যে মধু, এসেনশিয়াল অয়েল এবং লেবুর রস মিশিয়ে নিন। মিশ্রণটি ঘন হয়ে এলে নামিয়ে নিন। এ বার তাপ লেগে গলে যাবে এমন কোনও জিনিস দিয়ে হাত-পায়ে ওই মিশ্রণটি লাগান। এই মিশ্রণটি খুব গরম হলে যেমন চলবে না, তেমনই ঠান্ডা হয়ে গেলেও কার্যকারীতা হারাবে। ত্বকে লাগানো মিশ্রণটির উপর একটি ওয়্যাক্সিং স্ট্রিপ চেপে চেপে লাগান ও এক ঝটকায় রোমের বৃদ্ধির দিকে উল্টো দিকে টানুন। বার চারেক এমন করতে পারলেই হাত-পায়ের লোম পরিষ্কার করে ফেলা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Waxing Skin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE